You dont have javascript enabled! Please enable it!

শরণার্থীদের জন্য গলফ ক্লাবের ৪৬ হাজার টাকা দান। রয়াল ক্যালকাটা গলফ ক্লাবের কর্তৃপক্ষ থেকে ওই ক্লাবের ক্যাপটেন শ্রী বি এম খৈতান সােমবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল শ্রী এ এল ডায়াসের হাতে বাংলাদেশের শরণার্থীদের সাহায্যের জন্য ৪৬ হাজার টাকার চেক দেন। ওই সময় ক্লাবের পক্ষে আরও উপস্থিত থাকেন সর্বশ্রী দিলীপ বসু এ এস মালিক, আর জি এস নইরন, বলরাম সিং।

রেডক্রশকে দশ হাজার টাকা দান বন্যার্ত ও শরণার্থীদের সাহায্যে কলকাতার আরিস ইনডাসট্রিজ প্রাইভেট লিঃ-এর ম্যানেজিং ডিরেক্টর শ্রী জে সি নানগিরা ইনডিয়ান রেডক্রশ সােসাইটির পশ্চিমবঙ্গ রাজ্য শাখার চেয়ারম্যান শ্রী জে সি দে-র হাতে সােমবার দশ হাজার এক টাকার একখানি চেক দেন।

আরও দান। দি জেনারেল ইনসিওরেনস এমপ্লয়িজ অ্যাসােসিয়েশন-এর পূর্বাঞ্চল শাখা বাংলাদেশ মিশনকে দিয়েছেন ৫৭৭৭৭ টাকা। মধ্য কলকাতা জাতীয় বিদ্যালয় (বালিকা) এবং মধ্য কলকাতা জাতীয় বিদ্যালয়ের ছাত্র,

ছাত্রী, শিক্ষক শিক্ষিকাগণ ২৮৫ টাকা ও একটি রেডিও দিয়েছেন মুক্তিযােদ্ধাদের জন্য। ওয়েসট বেঙ্গল ননরেজিস্টার ডকটরস অ্যাসােসিয়েশন মুক্তিযােদ্ধাদের জন্য মেয়রের তহবিলে ৫০১ টাকা দিয়েছেন।

শরণার্থী সত্ত্বেও ‘৭২ সনে খাদ্য আমদানি বন্ধ পাটনা, ৬ সেপ্টেম্বর-১৯৭২ সাল থেকে আর খাদ্য আমদানি করা হবে না বলে ভারত সিদ্ধান্ত নিয়েছে। পূর্ব বঙ্গের শরণার্থীদের আগমনে সেই সিদ্ধান্ত বদলাচ্ছে না। আজ এখানে কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী শ্রীফকরুন্দিন আলি আহমেদ একথা বলেন।

-পিটিআই।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!