You dont have javascript enabled! Please enable it!

কিছু স্বার্থান্বেষী শরণার্থীদের ধোকা দিতে চাইছে-চ্যবন সােমবার সকালে কলকাতায় লবণ হ্রদে শরণার্থী শিবির পরিদর্শনের সময় কেন্দ্রীয় অর্থমন্ত্রী শ্রী ওয়াই বি চ্যবন শরণার্থীদের উদ্দেশে এরূপ সতর্কবাণী উচ্চারণ করেন যে, কিছু স্বার্থানুসন্ধী দল তাদের বিভ্রান্ত করতে চেষ্টা করছে। তিনি বলেন সরকার শরণার্থীদের দুর্গতি নিবারণের জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। শরণার্থীদের উচিত ওইরূপ বিভ্রান্তিকর প্রচারের বিরুদ্ধে হুশিয়ার থাকা এবং সরকারের সঙ্গে সকল প্রকার সহযােগিতা করা।

শ্রীচ্যবন এদিন সকালে কলকাতার উপস্থিত হন। তিনি দমদম বিমানঘাঁটি থেকে লবণ হ্রদ শিবির পরিদর্শন করতে যান।

শ্রীচ্যবন এক ঘণ্টারও বেশী সময় লবণ হ্রদ শরণার্থী শিবির এলাকা পরিদর্শন করেন এবং শিবিরের অফিসারদের সঙ্গে আলােচনা করেন। পরে তিনি শরণার্থীদের সঙ্গে কথাবার্তা বলেন। তিনি শরণার্থী হাসপাতালও পরিদর্শন এবং রােগীদের অবস্থা সম্পর্কে খোঁজ-খবর করেন।

পশ্চিমবঙ্গের জন্য ভারপ্রাপ্ত কেন্দ্রীয় মন্ত্রী শ্রী সিদ্ধার্থশঙ্কর রায় একই বিমানে দিল্লি থেকে কলকাতায় আসেন। কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রী দফতরের রাষ্ট্রমন্ত্রী ড. ডি পি চট্টোপাধ্যায় রাজ্যের মুখ্যসচিব শ্ৰী এন সি সেনগুপ্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের পশ্চিমবঙ্গ সেলের স্পেশাল অফিসার শ্রী বি আর গুপ্ত-শ্রী চ্যবনের সঙ্গে শরণার্থী শিবিরে যান।

৭ সেপ্টেম্বর ‘৭১

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!