You dont have javascript enabled! Please enable it!

আটক ওমেগা সদস্য চারজন অনশন করছেন

 (নিজস্ব প্রতিনিধি) ‘অপারেশন ওমেগারযে চারজন সদস্য গত রবিবার বাংলাদেশে ঢুকেছিলেন তারা এখন যশাের সেন্ট্রাল জেলে অনির্দিষ্টকালের জন্য অনশন শুরু করেছেন বলে খবর পাওয়া গিয়েছে।

ওমেগা শান্তি মিশনের অন্যতম সংগঠক শ্রীরজার মুডি জানান, তাঁরা খবর পেয়েছেন পাক সেনা বাহিনীর হাতে আটকওই চারজন সদস্যকে দুএকদিনের মধ্যে আদালতে হাজির করা হবে। তাদের বিরুদ্ধে অভিযােগ, বেআইনিভাবে বাংলাদেশে প্রবেশ

কলকাতাস্থ আমেরিকান কনসুলেট তাদের ঢাকা অফিস থেকে খবর পেয়েছেন মিশনের তিনজন ইংরেজ একজন মার্কিন সদস্য সকল রকম আইনগত সাহায্য নিতে অস্বীকার করেছেন।

 চুয়াডাঙ্গায় গভরনর মালিকের সভাশ্রোতা ২০০, সৈন্য ৩০০ কৃষ্ণনগর, ১৪ সেপ্টেম্বরগত ১২ সেপ্টেম্বর পূর্ববঙ্গের গভরনর ডা: এম মালিকের চুয়াডাঙ্গার (কুষ্টিয়া) বাড়ির প্রাঙ্গণে ডা: মালিক যখন ২০০ লােকের এক জনসমাবেশে ভাষণ দিচ্ছিলেন তখন ৩০০ পাকসৈন্য সেখানে প্রহরায় নিযুক্ত ছিল।

পূর্বে স্থির ছিল এই সভা হবে চুয়াডাঙ্গা স্টেডিয়ামে। কিন্তু পরে স্থান পরিবর্তন করা হয় এবং সৈন্যরা গ্রামাঞ্চল থেকে অনেক চেষ্টায় মাত্র ২০০ শ্রোতা সংগ্রহ করে।

পূর্ববঙ্গে মন্ত্রিপরিষদ নিয়ােগ নয়াদিল্লি, ১৬ সেপ্টেম্বরপূর্ববঙ্গের গভর্ণর ডা: এম মালিক দশজনকে নিয়ে এক মন্ত্রী পরিষদ নিয়ােগ করেছেন। এই খবর রেডিও পাকিস্তানের। মন্ত্রীরা আগামীকাল মধ্যাহ্নে শপথ নেবেন।

ইউ এন আই। ১৭ সেপ্টেম্বর৭১

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!