You dont have javascript enabled! Please enable it!

স্বাধীন বাংলার স্বীকৃতি চাই

‘পূর্ব বাংলার শান্তি ফিরে আসছে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে আসছে। কাফুর মেয়াদ হ্রাস করা হলাে পাক রেডিওর স্ব-কল্পিত মিথ্যা ভাষণ প্রতিদিন একইভাবে একই সংবাদ পরিবেশন করা হচ্ছে। বিশ্ব জনমতকে ধাপ্পা দেবার এটি একটি সুচতুর পাকি পরিকল্পনা।
কিন্তু ধাপ্পার ধােলাইয়ে বিশ্ব জনমত বিভ্রান্ত হয়নি। সােভিয়েত রাশিয়া ইয়াহিয়ার প্রতি কঠোর সতর্কবাণী উচ্চারণ করে বর্তমান গণহত্যা বন্ধ করার জন্য কড়া দাবি জানিয়েছেন। কংগ্রেস ওয়ার্কিং কমিটির সভাও একই মন্তব্য করে প্রধানমন্ত্রী শ্রীমতী ইন্দিরা গান্ধী বলেছেন, প্রতিবেশী বাংলার জনগণকে ধ্বংসের জন্য ইয়াহিয়ার চক্র যেভাবে পাইকারি হত্যায় মেতে উঠেছে তাতে ভারত চুপ করে থাকতে পারে না। মার্কিন যুক্তরাষ্ট্রও আন্দোলন দমানাের নামে পাকি-সামরিক চক্রের বর্বরােচিত কার্যকলাপে উদ্বেগ প্রকাশ করেছেন। সুতরাং পূর্ব বাংলার শান্তি ফিরে আসার অলীক প্রচার যে একেবারেই কল্পিত এবং নগ্ন মিথ্যা সভ্য সমাজের কাছে বর্বর ইয়াহিয়া তা নতুনভাবে প্রমাণ করেছে।
পূর্ব বাংলার প্রতিটি শহরে দখলদার বাহিনীর সঙ্গে মুক্তিফৌজের তীব্র লড়াই চলছে। ভাড়াটে পাকি বাহিনী যতই কোণঠাসা হচ্ছে ততই মিথ্যা প্রচারের সঙ্গে বােমা বর্ষণের তীব্রতা বেড়ে চলেছে। শহর নগরবন্দর সর্বত্রই বিমান হানা, বােমা বর্ষণ, ভয়াবহ ধ্বংস। হাজার হাজার বিধ্বস্ত বাড়িঘরের চারদিকে ছড়িয়ে আছে অগণিত মৃতদেহ। রাজধানী ঢাকা নগরীতে চলছে শেয়াল-শকুনের রাজত্ব।

সূত্র: গণসংহতি
০৪ এপ্রিল ১৯৭১
২১ চৈত্র, ১৩৭৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!