You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১১ই নভেম্বর ১৯৫৯
শেখ মুজিবের বিরুদ্ধে আর একটি চার্জশীট

স্টাফ রিপাের্টার
গত সােমবার দিন ঢাকা সদর (দক্ষিণ) মহকুমা হাকিমের কোর্টে দুর্নীতি দমন ব্যুরাের ইন্সপেক্টর জনাব এ. জলিল খান শেখ মুজিবুর রহমান ও তাহার ছােট ভাই শেখ আবু নাসেরের বিরুদ্ধে যথাক্রমে ১৯৪৭ সনের দুর্নীতি দমন আইনের ৫ ধারার (2) উপধারা ও পাকিস্তান দণ্ডবিধির ১০৯ ধারা অনুযায়ী অভিযােগ গঠন করিয়া চার্জশীট দাখিল করিয়াছেন।
অভিযােগের বিবরণে প্রকাশ, ১৯৫৭ সনের মার্চ মাসে নৃতন শিল্প প্রতিষ্ঠান স্থাপনকল্পে শিল্প বিভাগের ডিরেক্টর দরখাস্ত আহ্বান করিয়া বিজ্ঞপ্তি প্রদান করিয়াছিলেন। তদনুসারে আল আমিন ইণ্ডাষ্ট্রিজের জনৈক মুজিবুর রহমান ও অপর ৩ জন অংশীদার টাঙ্গাইল থানায় সতীহাটিতে একটি কেলেণ্ডারিং শিল্প স্থাপনের জন্য লাইসেন্স চাহিয়া আবেদনপত্র পেশ করেন। কিন্তু তাহারা স্বাভাবিক পর্যায়ে লাইসেন্স না পাইয়া শেখ মুজিবুর রহমানের ভাই শেখ আবু নাসেরের সহিত যােগাযােগ করেন। আবু নাসের তাহাদের বলেন যে, যদি তাহাকে বিনা মূলধনে ৩ আনা শেয়ার দেওয়া হয়, তাহা হইলে লাইসেন্স বরাদ্দ করা হইবে। তদনুসারে একটি রেজিষ্ট্রি দলিল সম্পাদন করা হয়। অতঃপর শেখ মুজিবুর রহমান শিল্প বিভাগের ডিরেক্টরের সুপারিশ গ্রহণ করিয়া ১৯৫৭ সনের ৩রা জুন উক্ত শিল্প স্থাপনের অনুমতি প্রদান করেন এবং স্বাভাবিক পদ্ধতি ভঙ্গ করিয়া উক্ত কোম্পানীকে ২ লক্ষ ৩৬ হাজার টাকার আমদানী লাইসেন্স মনজুর করেন।
এখানে উল্লেখযােগ্য যে, গত বছর অক্টোবর মাসে শেখ মুজিবুর রহমানকে উপরােক্ত অভিযােগে গ্রেফতার করা হয়। তিনি এই মামলায় জামিনে মুক্তিলাভ করিলেও জননিরাপত্তা অর্ডিন্যান্স ঢাকা সেন্ট্রাল জেলে আটক রহিয়াছেন। শেখ আবু নাসেরও জামিনে মুক্ত আছেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!