You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১৩ই অক্টোবর ১৯৫৮
হামিদুল হক, আবুল মনসুর, শেখ মুজিবসহ ১০ জন রাজনীতিক ও
পদস্থ অফিসার গ্রেফতার
পূর্ব পাকিস্তান দুর্নীতি দমন আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ
সদর মহকুমা অফিসার কর্তৃক ধৃত ব্যক্তিদের জামিনের আবেদন অগ্রাহ্য
আগামী ২৪শে অক্টোবর পুনরায় আদালতে হাজির করার নির্দেশ

ঢাকা, ১২ই অক্টোবর। -অদ্য সকালে পূৰ্ব্ব পাকিস্তান দুর্নীতি দমন ব্যুরাে কতিপয় সরকারী কর্মচারী ও রাজনীতিককে দুর্নীতির অভিযােগে গ্রেফতার করিয়াছে। ১৯৫৭ সালের দুর্নীতি দমন আইন এবং ১৯৫৮ সালের ৭২নং অর্ডিন্যান্স অনুযায়ী প্রাক্তন মন্ত্রী জনাব আবুল মনসুর আহমদ, জনাব হামিদুল হক চৌধুরী, জনাব আবদুল খালেক, শেখ মুজিবর রহমান, অধুনা বিলুপ্ত প্রাদেশিক আইন পরিষদের সদস্য এবং মেসার্স গ্রীন এণ্ড হােয়াইট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জনাব নুরুদ্দিন আহমদ, প্রাক্তন পরিষদ সদস্য জনাব আবদুল হামিদ চৌধুরী, প্রাক্তন পরিষদ সদস্য ও পূর্ব পাকিস্তান সরকারের প্রাক্তন অতিরিক্ত চীফ হুইপ জনাব কোরবান আলী, শিল্পোন্নয়ন কমিশনার ও পদাধিকারবলে পূর্ব পাকিস্তান সরকারের বাণিজ্য, শ্রম ও শিল্প বিভাগের সেক্রেটারী জনাব আসগর আলী, শাহ সি, এস, পি পূর্ব পাকিস্তান। সরকারের পূর্ত বিভাগের চীফ ইঞ্জিনিয়ার জনাব এম. এ জব্বার এবং পূর্ব পাকিস্তান সরকারের বাণিজ্য, শ্রম ও শিল্প বিভাগের আন্ডার সেক্রেটারী জনাব আমিনুল এসলাম চৌধুরী সি, এস, পি, কে গ্রেফতার করা হইয়াছে।
অদ্য সন্ধ্যায় ঢাকা সদর (দক্ষিণ) মহকুমা অফিসার জনাব এ, কবির উল্লিখিত ১০ জনের মধ্যে ৯ জনের পক্ষে পৃথক পৃথকভাবে দাখিলকৃত জামিনের আবেদন না মঞ্জুর করেন। তাহাদের জেল হাজতে প্রেরণ করা হইয়াছে। আগামী ২৪শে অক্টোবর ধৃত ব্যক্তিদের আদালতে হাজির করার পরবর্তী তারিখ ধার্য্য হইয়াছে।
তাহাদের বিরুদ্ধে ১৯৫৭ সালের পূর্ব পাকিস্তান দুর্নীতি দমন আইন ও ১৯৫৮ সালের ৭২ নং অর্ডিন্যান্স অনুযায়ী দুর্নীতির অভিযােগে গ্রেফতার করা হইয়াছে। অদ্য সন্ধ্যায় প্রাক্তন পরিষদ সদস্য জনাব কোরবান আলীকেও দুর্নীতির অভিযােগে গ্রেফতার করা হইয়াছে। আরও তদন্ত সাপেক্ষে তাহাকে আগামীকল্য আদালতে হাজির করা হইবে।- এ পি পি

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!