You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২৯শে আগস্ট ১৯৫৮
পূর্ব পাকিস্তানে আওয়ামী কে, এস, পি কোয়ালিশন
সরকার গঠনের সুপারিশ

করাচী, ২৮ আগস্ট (এ, পি, পি) – প্রধানমন্ত্রী মালিক ফিরােজ খান নুন অদ্য লাহাের হইতে ট্রেনযােগে এখানে প্রত্যাবর্তনান্তে রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের। নিকট বলেন, আওয়ামী লীগ যদি কেন্দ্রীয় মন্ত্রিসভায় যােগদান করে তবে তিনি অত্যন্ত সুখী হবেন।
কেন্দ্রীয় মন্ত্রিসভায় আওয়ামী লীগের যােগদান সম্পর্কে কোন আলাপ-আলােচনা চলিতেছিল কিনা জিজ্ঞাস করা হইলে, তিনি নৈর্ব্যক্তিক জবাব প্রদান করিয়া বলেন, তাহাদের কেন্দ্রীয় মন্ত্রিসভায় যােগদানকে তিনি সাদর অভ্যর্থনা জ্ঞাপন করিবেন। মালিক নুন বলেন যে, পুর্ব পাকিস্তানে কে, এস, পি, আওয়ামী লীগ কোয়ালিশন সরকার গঠিত হউক ইহাই তাহার অভিপ্রায়। তিনি বলেন, এই ধরনের সরকার খুবই শক্তিশালী ও স্থিতিশীল সরকার হইবে।
অসৎ উপায়ে অর্জিত মন্ত্রী, সরকারী কর্মচারী ও জনসাধারণের ধৈৰ্য্য পরীক্ষার উদ্দেশ্যে আইন প্রণয়ন করা হইবে বলিয়া কেন্দ্রীয় খাদ্য ও কৃষি সচিব মিয়া জাফর শাহ যে মন্তব্য করিয়াছেন, তাহার প্রতি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হইলে মালিক নুন বলেন যে, আমি জনমতের প্রতি আস্থাবান। আমি মিয়া সাহেবের মন্তব্যেও অনুধাবন করি। গণতান্ত্রিক ব্যবস্থায় সকলের অভিমত ব্যক্ত করার অধিকার আছে। তিনি বলেন যে, এ সম্পর্কে তিনি তাঁহার সহকর্মী ও পার্টি নেতৃবৃন্দের সহিত আলাপ-আলােচনা করিতে প্রস্তুত আছেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!