You dont have javascript enabled! Please enable it!

দৈনিক মিল্লাত
২০শে জুলাই ১৯৫৮
আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিপুলভােটে জয়লাভ করিবে
করাচীতে শেখ মজিবর রহমানের উক্তি

করাচী, ১৮ই জুলাই- পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান অদ্য এখানে বলেন যে, পূর্ব পাকিস্তান ন্যাশনাল আওয়ামী পার্টি আওয়ামী লীগ কোয়ালিশনকে সমর্থন করে।
ইউ, পি, পি-এর প্রতিনিধির সহিত এক সাক্ষাৎকারে তিনি বলেন যে, জনাব আতাউর রহমান খানের নেতৃত্বে পূৰ্ব্ব পাকিস্তানে কোয়ালিশন মন্ত্রিসভা গঠনের জন্য ন্যাশনাল আওয়ামী পার্টি আওয়ামী লীগের সহিত সহযােগিতা করিবে। শেখ মুজিবর রহমান এই মর্মে সমষ্টোক্তি করেন যে, ন্যাশনাল আওয়ামী পার্টি কোয়ালিশন সরকার গঠনের ব্যাপারে আওয়ামী লীগকে সমর্থন ও মন্ত্রিসভায় যােগদান করিবার যে প্রতিশ্রুতি দান করিয়াছে তাহা প্রত্যাহার করা হইলে আওয়ামী লীগ প্রাদেশিক মন্ত্রিসভা গঠনের জন্য চেষ্টাও করিবে না। তিনি দাবী করেন যে, আওয়ামী লীগ ও ন্যাশনাল আওয়ামী লীগ কোয়ালিশনের স্থিতিশীল সরকার গঠন করিবার জন্য প্রাদেশিক আইন পরিষদে যথাযােগ্য সদস্য সংখ্যাগরিষ্ঠতা রহিয়াছে। পূর্ব পাকিস্তান হইতে অবিলম্বে গবর্ণর রাজ প্রত্যাহারের জন্যও তিনি দাবী জানান। পূর্ব পাকিস্তানে মুসলিম লীগ জনপ্রিয়তা অর্জন করিতেছে। বলিয়া প্রকাশিত একটি খবরের সত্যতা অস্বীকার করিয়া জনাব মুজিবর রহমান বলেন যে, মুসলিম লীগ দলীয় পরিষদ সদস্যদের এইরূপ প্রচারণার দ্বারা কোনরূপ ফল হইবে না। ন্যাশনাল আওয়ামী পার্টি সহযােগিতা করিলে আওয়ামী লীগ নির্বাচনে বিপুলভাবে জয়লাভ করিবে। বিরােধীদলরূপে প্রতিদ্বন্দ্বিতা করিলেও আওয়ামী লীগ নির্বাচনে ব্যাপকভাবে জয়লাভ করিবে।
তিনি আরও বলেন, যে ক্ষেত্রে আওয়ামী লীগ, ন্যাশনাল আওয়ামী লীগ ও মুসলিম লীগের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হইবে সেক্ষেত্রে মুসলিম লীগের সদস্য পদ লাভের সম্ভাবনা রহিয়াছে। অপরপক্ষে কেবল আওয়ামী লীগ ও মুসলিম লীগের মধ্যে নির্বাচনে প্রতিদ্বন্দিতা হইলে প্রদেশে মুসলিম লীগের জয়লাভের কোন সম্ভাবনা নাই।- ইউ, পি, পি

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!