You dont have javascript enabled! Please enable it!

আজাদ
৯ই জুলাই ১৯৫৮
ন্যাপ-আওয়ামী লীগ সমঝােতা
অর্গানাইজিং কমিটির সভায় অভিনন্দিত

ঢাকা, ৮ই জুলাই।- অদ্য কতিপয় প্রস্তাব গ্রহণের পর পূর্ব পাকিস্তান ন্যাশনাল আওয়ামী পার্টির সংগঠনী কমিটির তিনদিনব্যাপী বৈঠক সমাপ্ত হয়। ন্যাপের ভাইস প্রেসিডেন্ট মওলানা আলতাফ হােসেন কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি কর্তৃক গৃহীত এক প্রস্তাবে অবিলম্বে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘােষণার জন্য কেন্দ্রীয় সরকারের নিকট দাবী জানান হয়। কমিটি এই প্রসঙ্গে সাধারণ নির্বাচনের তারিখ নির্ধারণের সময় পূর্ব পাকিস্তানের আবহাওয়া বিবেচনার। জন্য সরকারকে অনুরােধ জানান।
কমিটি পূৰ্ব্ব পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতির অবনতির জন্য উদ্বেগ প্রকাশ করিয়া পূৰ্ব্ব পাকিস্তানকে ৩০ কোটী টাকা সাহায্য প্রদানের জন্য মওলানা ভাসানীর দাবীর প্রতি সমর্থন জ্ঞাপন করা হয়। অপর এক প্রস্তাবে কমিটি ন্যাপের ৫ দফার ভিত্তিতে আওয়ামী লীগ সেক্রেটারী শেখ মুজিবর রহমান ও ন্যাশনাল আওয়ামী দলের সেক্রেটারী মাহমুদ আলী যে সমঝােতায় উপনীত হইয়াছেন, তাহাকে অভিনন্দন জ্ঞাপন করা হয়। প্রস্তাবে বলা হয় যে, পাকিস্তানে গণতান্ত্রিক শক্তিসমূহের ঐক্যের জন্য উক্ত সমঝােতা নির্দিষ্ট অগ্রগতির পরিচায়ক।
অপর এক প্রস্তাবে কমিটি প্রদেশে ১৯৩ ধারার শাসন প্রত্যাহার পূর্বক যাহাতে জনাব আতাউর রহমান খানের নেতৃত্বে পার্লামেন্টারী সরকার পুনঃপ্রতিষ্ঠিত হইতে পারে। তপ্রতি অবহিত থাকিয়া কাজ করার জন্য ন্যাপ পার্লামেন্টারী পার্টির সদস্যদের প্রতি নির্দেশ দেয়।-এ পি পি

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!