You dont have javascript enabled! Please enable it!

দৈনিক মিল্লাত
১৭ই জুন ১৯৫৮
বিভিন্ন রাজনৈতিক দলের গুণাগুণ বিচার করার আহ্বান
নেত্রকোনার বিরাট জনসভায় জনাব সােহরাওয়ার্দীর বক্তৃতা
নির্বাচন বিলম্বিত করার কারসাজির বিরুদ্ধে হুঁশিয়ারী

(সংবাদদাতা প্রেরিত)
নেত্রকোনা, ১৫ই জুন- কোন মহল হইতে আগামী সাধারণ নির্বাচন অনুষ্ঠানকে বিলম্বিত করার প্রচেষ্টা করা হইলে তাহার বিরুদ্ধে রুখিয়া দাঁড়াইবার জন্য আওয়ামী লীগ প্রধান জনাব হােসেন শহীদ সােহরাওয়ার্দী অদ্য এখানে অনুষ্ঠিত এক অভূতপূর্ব জনসমাবেশে পাকিস্তান এবং বিশেষ করিয়া পূৰ্ব্ব-পাকিস্তানের জনসাধারণের প্রতি আবেদন জানান। নেত্রকোনায় ইতিপূৰ্বে এত বিরাট জনসভা আর কখনও অনুষ্ঠিত হয় নাই।
আগামী এই নির্বাচন যুক্ত নির্বাচনের ভিত্তিতে অনুষ্ঠিত হইতে চলিয়াছে। জনাব সােহরাওয়ার্দী ভােট প্রদানের পূৰ্বে জনসাধারণকে বিভিন্ন রাজনৈতিক দলের গুণাগুণ বিচার করার জন্য অনুরােধ করেন।
শেখ মুজিবুর রহমান
প্রদেশে মুসলিম লীগের শাসন আমলে পূর্ব পাকিস্তান কিভাবে উহার অধিকার হইতে বঞ্চিত হইয়াছে শেখ মুজিবুর রহমান তাহা বিস্তারিতভাবে ব্যাখ্যা করিয়া বলেন, কেন্দ্রে আওয়ামী লীগের তের মাসকাল শাসনকালে পূৰ্ব্ব পাকিস্তানীদের দুর্ভিক্ষের হাত হইতে বাঁচাইবার জন্য জনাব শহীদ সােহরাওয়ার্দীই ৭০ কোটি টাকার চাউল বিদেশ হইতে আমদানী করেন। কেন্দ্রে মুসলিম লীগ এবং প্রদেশের যুক্তফ্রন্ট দ্বারাই এই দুর্ভিক্ষের সৃষ্টি হয়। জনাব শহীদ সােহরাওয়ার্দী পূর্ব পাকিস্তানকে টেষ্ট রিলিফ বাবত ১৪ কোটি টাকা প্রদান করেন। জনাব সােহরাওয়ার্দী যখন পূৰ্ব্ব পাকিস্তানকে উহার ন্যায্য অংশ প্রদান করিতে শুরু করেন তখন পশ্চিম পাকিস্তানের শাসকগােষ্ঠি জাতীয় পরিষদের কতিপয় পূর্ব পাকিস্তানী সদস্যের সহযােগিতায় তাহাকে পদত্যাগ করিতে বাধ্য করেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!