You dont have javascript enabled! Please enable it!

আজাদ
৬ই অক্টোবর ১৯৫৭
পাকিস্তান সােভিয়েট সম্পর্ক
শেখ মুজিব কর্তৃক দৃঢ় করার আশা প্রকাশ

করাচী, ৫ই অক্টোবর।- উজিরে আজম জনাব সােহরাওয়ার্দীর বিশেষ দূত জনাব শেখ মুজিবর রহমান অদ্য এখানে বলেন যে, তিনি সােভিয়েট নেতৃবৃন্দের সহিত পাকিস্তান ও সােভিয়েট ইউনিয়নের মধ্যে বন্ধুত্ব সম্পর্ক দৃঢ় করার সকল রকম পন্থা সম্পর্কে আলােচনা করিবেন। তিনি ৭ই অকটোবর সােভিয়েট ইউনিয়ন যাত্রা করিবেন।
জনাব শেখ মুজিবর রহমান পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারীও বটে। তিনি তাহার ১২ দিনব্যাপী মস্কো সফরকে শুভেচ্ছা সফর বলিয়া অভিহিত করেন। তিনি বলেন যে, জনাব সােহরাওয়ার্দীর নীতি হইতেছে, সকলের সহিত বন্ধুত্ব করা, কাহারও সহিত শত্রুতা করা নহে। এই উদ্দেশ্য সাধনের জন্যই তিনি সফরে যাইতেছেন।
কিছুদিন পরে জনাব সােহরওয়ার্দীর মস্কো সফরের পথ সুগম করার জন্যই তিনি তথায় যাইতেছেন কিনা জিজ্ঞাসা করা হইলে জনাব রহমান ঈষৎ হাসিয়া বলেন, আমি এই প্রশ্নের উত্তর দিতে পারি না।
সােভিয়েট নেতৃবৃন্দের সহিত তিনি কি কি বিষয়ে আলােচনা করিবেন এবং তিনি সােভিয়েট প্রধানমন্ত্রীর নিকট জনাব সােহরওয়ার্দীর কোন পত্র লইয়া যাইতেছেন। কিনা জিজ্ঞাসা করা হইলেও জনাব মুজিবর রহমান উত্তর দিতে অস্বীকার করেন। তবে তিনি বলেন যে, উভয় দেশের মধ্যে বন্ধুত্ব সম্পর্ক দৃঢ় করার ব্যাপারে সকল বিষয়ে তিনি আলােচনা করিবেন।- এপিপি।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!