You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেহাদ
১৯শে জুলাই ১৯৫৭
চীন সফররত শেখ মুজিবর
গতকল্য ঢাকায় প্রত্যাবর্তন

গতকল্য (বৃহস্পতিবার) সকাল বেলা পূর্ব পাকিস্তানের শ্রম ও শিল্প মন্ত্রী জনাব শেখ মুজিবর রহমান দশজন বিশিষ্ট পার্লামেন্টারী প্রতিনিধিদল নয়াচীন ভ্রমণ সমাপ্ত করিয়া ঢাকা প্রত্যাবর্তন করিয়াছেন।
বিমানবন্দরে তিনি বলেনঃ প্রতিনিধিদলের চীন ভ্রমণের ফল শুভ হইয়াছে এবং চীন ও পাকিস্তানের জনসাধারণের পারস্পরিক সৌহার্দ্ধপূর্ণ ও বন্ধুত্ব সুদৃঢ় হইবে। চীনের জনসাধারণ পাকিস্তানের জনসাধারণের ন্যায় শান্তি প্রতিষ্ঠায় উদগ্রীব বলিয়া শ্রম মনত্রী মন্তব্য করেন। প্রতিনিধিদল নয়া চীনের প্রায় ১২ হাজার মাইল সফর করিয়াছেন। তাহারা মুকড়েন। আনসান সাংহাই পিকিগংচাও সিনফিয়ান প্রভৃতি স্থানে অবস্থিত শিল্প এলাকা পরিদর্শন করেন। প্রাদেশিক খাদ্য মনত্রী সহ সরকারী অফিসার ও কর্মী তেজগাঁও বিমানবন্দরে প্রতিনিধিদলকে অভ্যর্থনা জানান। প্রতিনিধিদল পাক চীন সীমান্তে অবস্থিত চীনের সিংকিয়ান প্রদেশের কাশগর পরিদর্শন করেন বলিয়া জনাব শেখ মুজিবুর রহমান মন্তব্য করেন। পাক চীন পারস্পরিক বাণিজ্য সম্পর্ক বিদ্যমান এবং উভয় দেশের জনসাধারণ মনে প্রাণে তাহাদের উন্নতি কামনা করে।
শেখ মজিবুর রহমান চীন গণপরিষদ অধিবেশনে বক্তৃতা করেন এবং চীনের পার্লামেন্টারী প্রতিনিধিদলকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জ্ঞাপন করিলে তাহারা উহা গ্রহণ করিয়াছেন বলিয়া শিল্প মনত্রী প্রকাশ করেন।
উভয় দেশের পারস্পরিক সহযােগিতা চীনের প্রেসিডেন্ট মাও সেতুংয়ের সহিত আলাপ-আলােচনা হয় বলিয়া শিল্পমন্ত্রী মন্তব্য করেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!