You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১লা জুন ১৯৫৭
পূর্ব প্রতিশ্রুতিমত শিল্পমন্ত্রীপদে শেখ মুজিবের ইস্তফা দান
আওয়ামী লীগের সংগঠনী ও সরকারের শক্তি বৃদ্ধির কাজে আত্মনিয়ােগের ইচ্ছা প্রকাশ
আপাততঃ কাজ চালাইয়া যাওয়ার জন্য মুখ্যমন্ত্রীর অনুরােধ

বিশ্বস্তসূত্রে জানা গিয়াছে যে, পূর্ব-পাকিস্তান সরকারের শিল্প, বাণিজ্য ও শ্রম দফতরের মন্ত্রী জনাব শেখ মুজিবুর রহমান গতকাল (বৃহস্পতিবার) প্রাদেশিক মুখ্যমন্ত্রীর নিকট তাহার পদত্যাগপত্র দাখিল করিয়াছেন। জনাব রহমান তাঁহার পদত্যাগপত্রে জানাইয়াছেন যে, আওয়ামী লীগ প্রতিষ্ঠানের সংগঠনমূলক কাজ করার উদ্দেশ্যে এবং সরকারের হস্ত শক্তিশালী করার জন্যই তিনি মন্ত্রিত্বপদে ইস্তফা দান করিতেছেন।
আরও জানা গিয়াছে যে, মুখ্যমন্ত্রী জনাব আতাউর রহমান খান উল্লিখিত পদত্যাগপত্রের জওয়াবে জানাইয়াছেন ‘মানুষ যেখানে সহজে মন্ত্রিত্ব পদের প্রলােভন ত্যাগ করিতে পারে না, যেখানে আপনি দেশের বৃহত্তর স্বার্থে আওয়ামী লীগ সংগঠনকে জোরদার ও সরকারের হস্ত শক্তিশালী করার উদ্দেশ্যে পদত্যাগের অভিপ্রায় জ্ঞাপন করিয়া এক প্রশংসনীয় নজীর স্থাপন করিয়াছেন। মুখ্যমন্ত্রী উক্ত পত্রে জনাব রহমানকে আরও জানান, আপনার পদত্যাগপত্র দাখিলের ফলে আপনার আওতাভুক্ত দফতরগুলির পরিচালনার ব্যাপারে নয়া পরিস্থিতির উদ্ভব হইয়াছে এবং ইহার সমাধান সময় সাপেক্ষ।
জনাব আতাউর রহমান খান তাহার পত্রে জনাব শেখ মুজিবুর রহমানকে তাহার কার্যভার আপাততঃ চালাইয়া যাওয়ার অনুরােধ করিয়াছেন। মুখ্যমন্ত্রী আরও জানাইয়াছেন যে, এই পদত্যাগের ফলে উদ্ভূত পরিবর্তিত পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রী জনাব শহীদ সােহরাওয়ার্দীর সহিত আলােচনা করা প্রয়ােজন এবং প্রধানমন্ত্রী আগামী ১২ই জুন ঢাকায় আগমন করিলে উল্লিখিত পরিবর্তিত পরিস্থিতি সম্পর্কে বিশদ আলােচনা করা হইবে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!