You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেহাদ
২রা এপ্রিল ১৯৫৭
পরিস্থিতি আলােচনাকল্পে ৫ই এপ্রিল আঃ লীগ ওয়ার্কিং কমিটির বৈঠক
সােহরাওয়ার্দী সহ আওয়ামী লীগ দলীয় মন্ত্রিদের যােগদানের সম্ভাবনা

(স্টাফ রিপাের্টার)
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ বর্তমানে যে সকল সমস্যার সম্মুখীন হইয়াছে সে সম্পর্কে বিস্তারিত আলােচনার জন্য আগামী ৫ই এপ্রিল ঢাকায় প্রাদেশিক আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হইবে বলিয়া বিশ্বস্তসূত্রে জানা গিয়াছে।
আওয়ামী লীগ দলীয় কেন্দ্রীয় ও প্রাদেশিক মন্ত্রীগণ বিশেষ আমন্ত্রণ ক্রমে সভায় যােগদান করিবেন বলিয়া আশা করা যাইতেছে। আরও জানা গিয়াছে যে, প্রধানমন্ত্রী জনাব হােসেন শহীদ সােহরাওয়ার্দীকে এই সভায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানান হইবে।
প্রকাশ, মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ইচ্ছানুযায়ী এই সভার আয়ােজন করা হইয়াছে। এই সভায় মওলানা সাহেব ওয়ার্কিং কমিটি কর্তৃক সাংগঠনিক সম্পাদক জনাব অলি আহাদকে সাময়িকভাবে বরখাস্তকরণ এবং ইহার প্রতিবাদে নয়জন প্রভাবশালী সদস্যের পদত্যাগের ফলে যে পরিস্থিতির উদ্ভব হইয়াছে সে সম্পর্কে আলােচনা করিবেন। তিনি তাহার নিজস্ব পদত্যাগ সম্পর্কেও তাহার মতামত ব্যক্ত করিবেন বলিয়া জানা গিয়াছে।
আরও জানা গিয়াছে যে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান গতকল্য শেষ রাত্রে বুড়িগঙ্গা নদীতে মওলানা ভাসানীর সহিত প্রায় দুই ঘণ্টাকাল। আলাপ করেন। এবং সেখানেই ওয়ার্কিং কমিটির সভা আহ্বানের সিদ্ধান্ত করা হয়। এখানে উল্লেখযােগ্য যে, গত শনিবার ওয়ার্কিং কমিটির শেষ বৈঠক অনুষ্ঠিত হয়।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!