You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেহাদ
৩রা এপ্রিল ১৯৫৭
দুর্নীতি দমনের ব্যাপারে সরকারের সহিত সহযােগিতা করুন
রংপুরের জনসভায় শেখ মুজিবরের ভাষণ

রংপুর, ২রা এপ্রিল (এ,পি,পি)। এখানে অনুষ্ঠিত এক সভায় পূর্ব পাকিস্তানের শিল্প ও বাণিজ্য মন্ত্রী জনাব শেখ মুজিবর রহমান প্রদেশে দুর্নীতি দমনের ব্যাপারে সরকারের সহিত সহযােগিতা করার জন্য জনসাধারণের প্রতি আবেদন জানান। সভায় সভাপতিত্ব করেন প্রাদেশিক কৃষিমন্ত্রী জনাব খয়রাত হােসেন।
পূর্বাহ্নে মন্ত্রিরা এখানে আসিয়া পৌছিলে তাহাদিগকে বিপুল সম্বর্ধনা জ্ঞাপন করা হয় ও এক বিরাট মিছিল সহকারে সভাস্থলে লইয়া যাওয়া হয়। দুর্নীতি দমনের ব্যাপারে জনসাধারণের সহযােগিতার উপর জোর দিয়া শেখ মুজিবর রহমান বলেন যে, জনসাধারণের সহযােগিতা ব্যতীত এককভাবে সরকারের পক্ষে দুর্নীতি দমন করা সম্ভবপর নহে।
তিনি জনসাধারণকে স্মরণ করাইয়া দেন যে, সরকার অতিসত্বরই পৃথকভাবে একটি দুর্নীতি দমন বিভাগ স্থাপন করিবেন ও সরকারি ও বেসরকারি ব্যক্তিদের লইয়া প্রতি জেলায় একটি করিয়া দুর্নীতি দমন বাের্ড স্থাপনের কথা বিবেচনা করিতেছেন।
বর্তমান সরকারের কার্যাবলী সম্পর্কে বলিতে যাইয়া শিল্প সচিব বলেন যে যখন বর্তমান সরকার ক্ষমতা গ্রহণ করে তখন প্রদেশে ভয়াবহ খাদ্যাভাব বিরাজমান ছিল। তিনি বলেন যে, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণ করিয়াই জননিরাপত্তা আইন বাতিল করে। ইহা ছাড়া সরকার প্রদেশে দ্রুত শিল্পায়িত করণের কাজ শুরু করিয়াছে। শিল্প সচিব আরও বলেন যে, প্রাদেশিক সরকারের প্রতিটি বিভাগ বিশেষ করিয়া শিক্ষা বিভাগ আগামী বৎসরের আগেই বর্ধিত করিয়াছে এবং প্রদেশের শিক্ষা প্রণালী পূনর্গঠন করার জন্য একটি শিক্ষা কমিশন স্থাপন করিয়াছে।
কৃষিমন্ত্রী জনাব খয়রাত হােসেন সভাপতির ভাষণদান প্রসঙ্গে বলেন যে, অধিক খাদ্য ফলাও অভিযানে জনসাধারণ ব্যাপকভাবে সরকারের সহিত সহযােগিতা করা উচিত। তিনি আরও বলেন যে, বর্তমান সরকার জনসাধারণের মঙ্গলের জন্য বিশেষ চেষ্টা করিতেছে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!