You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২৬শে জানুয়ারি ১৯৫৭
শান্তিপূর্ণভাবে কাশ্মীর দিবস পালনের জন্য শেখ মুজিবের আবেদন
অদ্য ঢাকায় পূর্ণ হরতাল পালনের উদ্যোগ

অদ্য (শনিবার) ঢাকায় বিভিন্ন ছাত্র প্রতিষ্ঠান এবং অন্যান্য সংস্থা কর্তৃক কাশ্মীর দিবস পালিত হইবে। এই দিবস উপলক্ষে পূর্ণ হরতাল, শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট, শােভাযাত্রা ও সভানুষ্ঠানের আয়ােজন করা হইয়াছে। সমস্ত প্রকার যানবাহনও বন্ধ থাকিবে বলিয়া জানা গিয়াছে।
গত সন্ধ্যায় আওয়ামী লীগ সম্পাদক শ্রমসচিব শেখ মুজিবর রহমান কর্মীদের সভায় “শান্তিভঙ্গের জন্য সুযােগ সন্ধানী দুষ্কৃতিকারীদের সম্পর্কে সতর্ক থাকিতে বলিয়াছেন। তিনি কাশ্মীরকে পাইবার জন্য শান্তিপূর্ণভাবে ও শৃঙ্খলা রক্ষা করিয়া সভা শােভাযাত্রা করিতে বহির্বিশ্বে পাকিস্তানের যেন সুনাম অক্ষুন্ন থাকে সেই দিকে সকলকে দৃষ্টি রাখিতে নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ অফিসে অনুষ্ঠিত উক্ত সভায় মহল্লায় মহল্লায় শান্তিরক্ষার জন্য কর্মীদের সঙ্ঘবদ্ধভাবে কার্য করিতে বলা হইয়াছে। কর্মীগণ অদ্য সমস্ত দিন ভারতীয় হাইকমিশন ও উহার প্রচার অফিসের সম্মুখ প্রহরারত থাকিবেন। তাহারা কোন প্রকার গােলযােগ সৃষ্টির প্রচেষ্টাকে প্রতিরােধ করার উদ্দেশ্যে বদ্ধপরিকর হইয়াছেন। পূৰ্ব্বে ঘােষিত কর্মসূচী অনুযায়ী ছাত্রগণ দুপুর সাড়ে বারটায় বিশ্ববিদ্যালয় ময়দানে জমায়েত হইয়া পরে শােভাযাত্রা করিয়া পল্টন ময়দানে সভা অনুষ্ঠানে উপস্থিত হইবেন। অপর দলে ইসলাম লীগ মােহাজের প্রতিষ্ঠান কাশ্মীর জেহাদ প্রতিষ্ঠান শােভাযাত্রা করিয়া অপরাহ্নে ময়দানে পৌছিবে এবং তথা হইতে তাহারা বিক্ষোভ প্রদর্শনের জন্য ভারতীয় দূতাবাস ও প্রচার অফিসের সম্মুখে যাইবেন। যানবাহন অদ্য সম্পূর্ণ বন্ধ থাকিবে। সিনেমা বা হাট-বাজার খােলা হইবে না।
রিক্শা ধর্মঘট
ঢাকা রিকশা মজদুর ইউনিয়নের সম্পাদক এক বিবৃতিতে কাশ্মীর দিবস উপলক্ষে ঢাকা পৌর এলাকার রিকশা চালকদের প্রতি ধৰ্ম্মঘটের আহ্বান জানাইয়াছেন।-আর এসপি’র বিবৃতি

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!