You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৯শে সেপ্টেম্বর ১৯৫৬
ধর্মের নামে দুষ্কৃতিকারীদের প্রতি কঠোর হুঁশিয়ারি
আওয়ামী লীগ কর্মীদের সভায় জনাব মুজিবুরের বক্তৃতা

পূর্ব পাকিস্তানের শ্রম, শিল্প, বাণিজ্য ও দুর্নীতি দমন বিভাগের মন্ত্রী শেখ মুজিবুর রহমান গতকল্য (মঙ্গলবার) ঢাকা সিটি আওয়ামী লীগ কর্মীদের এক সাধারণ সভায় বক্তৃতা প্রসঙ্গে ঘােষণা করেন যে, সরকার দেশে শান্তি ও শৃংখলা বজায় রাখার জন্য দৃঢ়সঙ্কল্প।
তিনি বলেন যে, আওয়ামী লীগ সরকার দেশে পূর্ণ ব্যক্তি-স্বাধীনতার নিশ্চয়তা বিধান এবং প্রদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করিবে। কিন্তু তাই বলিয়া ডাকাত,গুণ্ডা ও কালােবাজারীদের ধর্মের নামে দেশে বিশৃংখলা সৃষ্টি করিতে দেওয়া হইবে না। তিনি আরও বলেন যে, ব্যক্তি-স্বাধীনতার অর্থ উচ্ছংখলতাকে প্রশ্রয় দেওয়া নহে। প্রাদেশিক আওয়ামী লীগ অফিসে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব ফজলুর রহমান। পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের শ্রম সম্পাদক জনাব আবদুস সামাদ এম,পি, এ এবং ঢাকা সিটি আওয়ামী লীগের সম্পাদক গাজী গােলাম মােস্তফাও উক্ত সভায় বক্তৃতা করেন। তাহারা কর্মীগণের প্রতি দেশে শান্তি ও শৃংখলা বজায় রাখা এবং কালােবাজারীদের হস্তক্ষেপ বন্ধ করিয়া খাদ্য সমস্যা সমাধানের ব্যাপারে সরকারের সহিত সহযােগিতা করার আবেদন জানান। সভায় ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব নুরুদ্দীনের পিতা আলহাজ্জ মহীউদ্দীনের মৃত্যুতে শােক প্রকাশ করিয়া একটি প্রস্তাব গ্রহণ এবং মরহুমের শােকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। সভায় গৃহীত অপর এক প্রস্তাবে একদল রাজনৈতিক এতিম ও বিদেশী চর কর্তৃক প্রদেশের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ও বিভেদ সৃষ্টির চক্রান্ত সম্পর্কে গভীর উদ্বেগ প্রকাশ করিয়া বলা হয় যে, হাঙ্গামা সৃষ্টি করিয়া দেশকে বিশৃংখলার পথে পরিচালিত করাই ইহাদের দৃঢ় সঙ্কল্প।
সভায় কঠোর ভাষায় উক্ত চক্রান্তের নিন্দা করিয়া প্রদেশের শান্তিকামী জনসাধারণকে দুষ্কৃতিকারীদের উপর সতর্ক দৃষ্টি রাখার জন্য অনুরােধ জানানাে হয়।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!