You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
৭ই সেপ্টেম্বর ১৯৫৬
৫ জন সদস্য বিশিষ্ট আতাউর রহমান মন্ত্রীসভার
শপথ গ্রহণ সম্পন্ন

জনাব আতাউর রহমানের নেতৃত্বে গতকল্য (বৃহস্পতিবার) আওয়ামী লীগ কোয়ালিশন মন্ত্রিসভা শপথ গ্রহণ করিয়াছে। প্রাদেশিক গবর্ণর জনাব ফজলুল হক লাট ভবনের দরবার কক্ষে অপরাহ্ন পাঁচ ঘটিকায় শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন। মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীকে লইয়া পাঁচজন মন্ত্রী রহিয়াছেন। আগামী কয়েক দিনের মধ্যে মন্ত্রিসভা সম্প্রসারণ করিয়া সম্ভবত এগারজন করা হইবে। নয়া মন্ত্রীদের মধ্যে রয়েছেন জনাব আতাউর রহমান (প্রধানমন্ত্রী আঃলীগ), জনাব আবুল মনসুর আহমেদ (আঃলীগ), শেখ মুজিবর রহমান (আঃলীগ), জনাব কফিল উদ্দীন চৌধুরী (স্বতন্ত্র) ও জনাব মাহমুদ আলী (গণতন্ত্রী দল)। শপথ গ্রহণ অনুষ্ঠানের পর পাকিস্তানের প্রেসিডেন্ট জনাব ইস্কান্দর মির্জা নয়া প্রধানমন্ত্রী ও তাহার সহকর্মীদের সাক্ষাৎ দেন।
জনাব সােহরাওয়ার্দী মন্ত্রীদের প্রেসিডেন্টের সঙ্গে পরিচয় করাইয়া দেন। অনুষ্ঠানে জাতীয় পরিষদের বিরােধী দলের নেতা জনাব সােহরাওয়ার্দী, হাইকোর্টের বিচারপতিগণ, কূটনৈতিক মিশনের প্রতিনিধিবৃন্দ, উচ্চপদস্থ সরকারী কর্মচারীবৃন্দ জি,ও,সি এবং বিশিষ্ট নাগরিকগণ উপস্থিত ছিলেন। শপথ গ্রহণের পর জনাব আতাউর রহমান ও অন্যান্য মন্ত্রী লাটভবন হইতে বাহির হইলে গেটে অপেক্ষমাণ উফুল্ল জনতা তাহাদের বিপুলভাবে অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীকে জনসাধারণের পক্ষ হইতে মাল্যভূষিত করিয়া এক প্রকার জোরপূর্বক একটি খােলা গাড়ীতে উঠাইয়া লন। জনতা ‘গবর্ণরের অপসারণ চাই’ ‘ন্যায়ের শাসন প্রতিষ্ঠা কর ইত্যাদি স্লোগান তুলিতে থাকে। লাট ভবনের গেটের উল্লসিত জনতা এক বিরাট মিছিল করিয়া প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীকে নবাবপুর রােড দিয়া আওয়ামী লীগ অফিস পর্যন্ত লইয়া যায়।
নয়ামন্ত্রী শেখ মুজিবর রহমান বলেন, মওলানা ভাসানী ও জনাব সােহরাওয়ার্দীর। প্রবল চাপে পড়িয়াই আমি মন্ত্রীত্ব গ্রহণ করিলাম। আমি ব্যক্তিগতভাবে মন্ত্রীত্ব গ্রহণের পক্ষপাতি ছিলাম না।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!