You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১লা সেপ্টেম্বর ১৯৫৫
৪ দিন মুলতবীর পর গণপরিষদের অধিবেশন পুনরায় আরম্ভ
এক ইউনিট বিলের সমর্থনে জনাব দওলতানার বক্তৃতা সমাপ্ত

(বিশেষ প্রতিনিধি প্রেরিত)
করাচী, ৩১শে আগস্ট।- মােহররম উপলেক্ষ ৪ দিন বন্ধ থাকার পর অদ্য সকাল ১০ টায় পুনরায় জনাব আবদুল ওয়াহাব খানের সভাপতিত্বে গণপরিষদের অধিবেশন শুরু হয়।
শেখ মুজিবর রহমান (আওয়ামী লীগ) একটি অধিকারের প্রশ্ন উত্থাপন করিয়া বলেন যে, আজাদীর মহান সংগ্রামের জন্য আজ মরক্কো ও আলজিরিয়ার মুছলমানগণকে ব্যাপকভাবে হত্যা করা হইতেছে। এই হত্যাকাণ্ডের নিন্দা করিয়া এবং শহীদদের প্রতি সহানুভূতি জ্ঞাপন করিয়া পরিষদকে একটি প্রস্তাব গ্রহণের জন্য তিনি অনুরােধ জানান। তিনি এই সম্পর্কে পাকিস্তান সরকার কর্তৃক ফরাসী কর্তৃপক্ষের নিকট প্রতিবাদ প্রেরণের জন্য সােপারেশ করেন। শহীদদের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শনের জন্য পরিষদে এক মিনিট নীরবতা পালনের জন্যও তিনি প্রস্তাব করেন।
স্পীকার বলেন যে, মাগরেববাদীদের প্রতি তাঁহার পূর্ণ সহানুভুতি আছে এবং তিনি বিষয়টী সম্পর্কে সম্মিলিতভাবে পরামর্শ করিয়া প্রস্তাব গ্রহণের জন্য পরিষদের নেতা ও বিরােধী দলের নেতাকে অনুরােধ জানাইয়াছেন। ইহার পর তিনি পরিষদের কাজ আরম্ভ করার জন্য অনুরােধ জানান। জনাব জহিরুদ্দীন(আওয়ামী) পরিষদে এক মিনিট নীরবতা পালনের প্রস্তাব সমর্থন করেন। তিনি আশা প্রকাশ করেন যে, পরিষদের উভয় পক্ষের সদস্যগণ এই প্রস্তাবে সম্মত হইবেন। কিন্তু স্পীকার মন্তব্য করেন যে, যেহেতু বিষয়টি সম্পর্কে কোন প্রস্তাব উত্থাপিত হয় নাই, সেইহেতু তিনি যতটুকু বলিয়াছেন, সেই পর্যন্তই শেষ বলিয়া গণ্য করিতে হইবে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!