You dont have javascript enabled! Please enable it!

ত্রিপুরা শিল্প সন্ধানীর অনুষ্ঠানে শ্রীমতি জোন ডায়াস
দান যতটুকুই হউক না কেন-
এ দান বৃহত্তর উদ্দেশে ব্যয় করা হবে

আগরতলা, ৭ জুন, ১৯৭১ ইং: আপনাদের এ দান যতটুকুই না কেন এ দান এক মহৎ দান। আর এই পরিমাণ অর্থের সমস্তটাই বৃহত্তর উদ্দেশে ব্যয় করা হবে।
ত্রিপুরার বাংলাদেশ শরণার্থী ত্রাণ মহিলা কমিটির চেয়ারম্যান শ্ৰীমতী জোন ডায়াস গতকাল রাত্রি সাত ঘটিকায় ত্রিপুরা শিল্প সন্ধানী নামক সংস্থা কর্তৃক বড়দোয়ালী বিদ্যালয়ে আয়ােজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগৃহীত দান শরণার্থীদের জন্য তাঁর হাতে তুলে দেওয়া হলে উক্ত কথাগুলাে বলেন।
বাংলাদেশ থেকে আশ্রয়ের আশায় আগত এ রাজ্যের শরণার্থীদের সাহায্য কল্পে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অর্থ সংগ্রহের জন্য ত্রিপুরা শিল্প সন্ধানীর পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়ােজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উক্ত মহিলা কমিটির চেয়ারম্যান শ্ৰীমতী জোন ডায়াস উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মধ্যবর্তী সময়ে সংস্থার পক্ষ থেকে টিকিট বিক্রয়ের মাধ্যমে সংগৃহীত অর্থের কিছু অংশ শ্রীমতী ডায়াসের হাতে তুলে দেওয়া হলে তিনি একটি সংক্ষিপ্ত ভাষণ দেন।
তিনি তাঁর ভাষণে বলেন যে, এই অনুষ্ঠান করে শরণার্থীদের সাহায্যকল্পে যে সুন্দর ও দরদী মনের পরিচয় দেওয়া হয়েছে তা প্রকৃতই প্রশংসাই। তিনি বলেন, ইতিমধ্যেই বিভিন্ন প্রতিষ্ঠান শরণার্থীদের সাহায্যের জন্য সহায়তা দিতে এগিয়ে এসেছেন। তাদের সমুদয় দান যা এ পর্যন্ত মহিলা কমিটির হাতে এসে পৌঁছেছে সেগুলাে যথাযথভাবে শরণার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে। তিনি বলেন, এই মহিলা কমিটি লক্ষ করেছেন শরণার্থীদের বহু চাহিদা রয়েছে; সেগুলাে লক্ষ করেই মহিলা সমিতি শরণার্থীদের মধ্যে পােশাক-পরিচ্ছদ, তেল-সাবান, ছােট কাপড়ের টুকরাে, শিশুদের জন্য দুধ ইত্যাদি বিতরণে ব্যবস্থা করেছেন।
তিনি বলেন, এ কথা ঠিক যে, প্রয়ােজনীয় অনুযায়ী সংগৃহীত দানের পরিমাণ খুব বেশি নয়। তবুও এই দানের দ্বারা কিছুটা সেবা করা সম্ভব হচ্ছে। ত্রিপুরা শিল্প সন্ধানীর পক্ষ থেকে তার হাতে শরণার্থীদের জন্য সংগৃহীত অর্থ তুলে দেওয়া হলে শ্রীমতী ডায়াসও নিজে থেকে ঐ দানের সঙ্গে আরাে বিশ টাকা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। পরে তা অনুষ্ঠানেই ঘােষণা করে জানানাে হয়।
ত্রিপুরা শিল্প সন্ধানী কর্তৃক আয়ােজিত এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত শরণার্থী কয়েক জন শিল্পীর সঙ্গীতসহ স্থানীয় শিল্পীদের বিশেষ অনুষ্ঠান শ্যামা নৃত্যনাট্য প্রদর্শিত হয়। আজও দ্বিতীয় দিনের অনুষ্ঠান চলবে বলে সংস্থার পক্ষ থেকে জানানাে হয়েছে।

সূত্র: ত্রিপুরা
৯ জুন, ১৯৭১
২৫ জ্যৈষ্ঠ, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!