You dont have javascript enabled! Please enable it!

রাজ্যসভায় শরণার্থী সমস্যা সম্পর্কে মুখ্যমন্ত্রী সম্মেলনে প্রস্তাব

নয়াদিল্লী, ২৩ জুলাই (ইউএনআই) আজ রাজ্যসভায় কমিউনিস্ট নেতা ভূপেন গুপ্ত বাঙলাদেশের শরণার্থীদের সমস্যা নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের একটি সম্মেলন আহবান করার প্রস্তাব করেন।
শ্রীগুপ্ত বলেন, শরণার্থীদের সমসা, তাদের বসবাসের প্রশ্নের ব্যাপারে বিভিন্ন রাজ্যের আরাে বেশী করে দায়িত্ব গ্রহণ করা উচিত।
শ্রীগুপ্ত এই প্রসঙ্গে বলেন, বিরাট শরণার্থী আগমনের ফলে সীমান্তবর্তী রাজ্যগুলিতে যে চাপ সৃষ্টি হয়েছে সেটা এই সব রাজ্যগুলির কাছে একটা বড় রকমের সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
শ্রম ও পুনর্বাসন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী শ্রীআর কে খাদিলকর শ্রীগুপ্তের বক্তব্যকে স্বীকার করে বলেন, শরণার্থীদের সমস্যা লাঘব করার জন্য বিভিন্ন রাজ্যের এগিয়ে আসা উচিত তবে এ ব্যাপারে অন্যান্য রাজ্যগুলিকে জোর করে কিছু করা উচিত হবে না।
শ্রীখাদিলকর জানান, শরণার্থীদের কাছাকাছি রাজ্যগুলিতে স্থানান্তরিত করা হচ্ছে। তামিলনাড় সরকারও বেশ কিছু সংখ্যক শরণার্থীদের নিজ রাজ্যে গ্রহণ করার কথা বিবেচনা করছেন।
শ্রী খাদিলকর এই প্রসঙ্গে জানান, কেন্দ্রীয় সরকার অন্যান্য সরকারগুলির সঙ্গে এ বিষয়ে আলােচনা চালাচ্ছেন। তবে এ বিষয়ে মুস্কিল হচ্ছে যানবাহনের। এ ব্যাপারটিতে বেশ কিছু সময় নিচ্ছে বলে তিনি জানান।

সূত্র: কালান্তর, ২৪.৭.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!