You dont have javascript enabled! Please enable it!

শরণার্থীদের জন্য দেওয়া দুধ নিয়ে দুর্নীতি বিক্রির সময় জনৈক ব্যক্তি গ্রেপ্তার
(স্টাফ রিপাের্টার)

কলকাতা, ২২ নভেম্বর কলকাতা পুলিশের গােয়েন্দা বিভাগ গতকাল রাতে আনন্দ শুক্লা নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে এছাড়া শরণার্থীদের নাম করে সাহায্যের জন্য নেওয়া ৬টি ট্রাক ৩০০ ব্যাগ দুধ ও শিশুখাদ্য উদ্ধার করেছে। আজ লালবাজারে সাংবাদিকদের গােয়েন্দা বিভাগের জনৈক কর্তা এই তথ্য জানান।
ঘটনার বিবরণে জানা যায় যে, কয়েকদিন আগে কলকাতায় শ্রীশুক্লা আসে এবং নিজেকে প্রাক্তন মিলিটারীর ক্যাপটেন বলে পরিচয় দেন, কিন্তু বর্তমানে তিনি মানা উদ্বাস্তু শিবিরে শরণার্থী ত্রাণকার্যে নিযুক্ত হয়েছেন। সেখানকার একটি অর্ডার সঙ্গে নিয়ে এসে এফ, সি, আই, গােডাউন থেকে ৩৭৫ ব্যাগ গুড়া দুধ ও প্রচুর শিশুখাদ্য ডেলিভারী নেয়। মালগুলি নেওয়ার জন্য ৬টি ট্রাক সঙ্গে নেয়।
গতকাল দুপুরে পার্কসার্কাসসে ঐ ৬টি ট্রাকে শিশু খাদ্য ও গুড়া দুধ নিয়ে আসে। এরপর একটি টেম্পাে আসে এবং ট্রাক থেকে ৭৫ বস্তা গুড়া দুধ নিয়ে যায়। এই ঘটনা পাড়ার ছেলেদের চোখে পড়ে। স্থানী যুবক অঞ্জন ব্যানার্জী ও আরও কয়েকজন এসে গাড়ির ড্রাইভারকে শরণার্থীদের সাহায্যের দ্রব্যগুলাে সম্পর্কে জিজ্ঞাসবাদ করে। কিন্তু ড্রাইভারের জবাবে তাদের সন্দেহ হয়। তারা গাড়িগুলি আটক করতে গেলে ড্রাইভারের সঙ্গে বচসা হতে থাকে। ইতিমধ্যে ঐ যুবকদের মধ্যে থেকে সংবাদটি পুলিশে জানানাে হয়। পুলিশ এসে গাড়িগুলি পাহাড়া দেয়। পুলিশের সঙ্গে স্থানীয় যুবকেরাও দুপুর থেকে রাত পর্যন্ত ওখানে পাহারা দিয়েছে। পরে পুলিশ শিশু খাদ্য ও ৩শ বস্তা গুড়া দুধ উদ্ধার করে এবং গাড়িগুলি আটক করে। ট্রাক ড্রাইভারের কাছ থেকে একটি কাগজ পাওয়া যায়। কাগজের বিষয়বস্তু “৯০ ব্যাগ মিঃ ওয়াদ্রিকে দিয়ে দাও এবং সেগুলি স্থানীয় ট্রাকে করে বােম্বাই যাবে।”
স্বাক্ষর : ক্যাপ্টেন শুক্লা। এখানে উল্লেখ্য, পুলিশ সূত্রে জানা যায় শ্রীশুক্লা ৩টা ৫০ পয়সা প্রতি কেজি হিসেবে ৭৫ বস্তা দুধ বিক্রয় করেছে। ৬টি ট্রাকের ৩টি চাকাও খুলে ইতিমধ্যে বিক্রয় করা হয়েছে। ড্রাইভারের কাছ থেকে খবরাদি পেয়ে পরে পুলিশ শ্রীশুক্লাকে গ্রেপ্তার করেছে।

সূত্র: কালান্তর, ২৩.১১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!