You dont have javascript enabled! Please enable it!

ধর্মনগর সংবাদ
কদমতলায় জনসভা

ধর্মনগর, ১৬ মে: আজ কদমতলায় মার্কসবাদী কমিউনিস্ট পার্টির ডাকে এক বিরাট জনসভা হয়। সভায় পৌরহিতা করেন কমরেড দেব্রত চক্রবর্তী। কমরেড দশরথ দেব এমপি বলেন, বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামের চূড়ান্ত বিজয় আনতে এই সংগ্রামকে জনযুদ্ধে পরিণত করতে হবে। দলীয় সঙ্কীর্ণ রাজনীতির ঊর্ধ্বে থেকে যুক্ত মাের্চা গঠন করে সাড়ে সাত কোটি মানুষের লৌহ দৃঢ় সংগ্রামী ঐক্য গঠন করে অগ্রসর হতে হবে।
দশরথ দেব বলেন, বাংলাদেশের স্বাধীন সরকারের স্বীকৃতি দানে কালবিলম্ব করে ভারত সরকার এই সংগ্রামের ক্ষতি সাধন করছেন। ভারত সরকারের উচিত এক্ষুণি এই স্বাধীন সরকারের স্বীকৃতি দিয়ে এই সরকারের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে পাক বাহিনীকে হটিয়ে দিতে সকলপ্রকার সম্ভাব্য সাহায্য দেয়া।
পাক-বাহিনী ও মুসলিম লীগের পাণ্ডারা বাংলাদেশে হিন্দু নির্যাতন চালিয়ে যে সাম্প্রতিক দাঙ্গার উস্কানি। দিচ্ছে এবং মুসলমানদের সম্পর্কে হিন্দুদের মন বিষাক্ত করে তুলতে চাইছে, সে ফাঁদে পা না দিয়ে হিন্দু মুসলমান ঐক্য বজায় রেখে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামকে সর্বতােভাবে সাহায্য করতে কমরেড দেব ভারতবাসীকে আহ্বান জানান।
পশ্চিমবঙ্গে সি, আর, পি. ও সশস্ত্র বাহিনী রেখে নরহত্যা চালিয়ে কংগ্রেস সেখানকার গণতান্ত্রিক আন্দোলন ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি তার নিন্দা করেন।
তিনি শরণার্থীদের সুষ্ঠু ব্যবস্থা করা এবং ত্রিপুরাবাসীকে সকল প্রকার আর্থিক সাহায্য দিয়ে বর্তমান আর্থিক সঙ্কট থেকে বাঁচানাের কাজে এগিয়ে আসতে সরকারকে অনুরােধ করেন। এই জনসভায় বক্তৃতা করেন কমরেড দেব্রত চক্রবর্তী এবং উমেশ নাথ।

সূত্র: দেশের ডাক
২৮ মে, ১৯৭১
১৩ জ্যৈষ্ঠ, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!