You dont have javascript enabled! Please enable it!

শরণার্থী সমস্যা মােকাবিলায় সরকার অতিরিক্ত কোন বাজেট আনবে না
লােকসভায় চ্যবনের প্রতিশ্রুতি : প্রেসার কুকারের উপর থেকে লেভির পরিমাণ হ্রাস

নয়াদিল্লী, ৩১ জুলাই (ইউএনআই) বাঙলাদেশ থেকে আসা শরণার্থী সমস্যা মােকাবিলার জন্য ভারত সরকার অতিরিক্ত কোন বাজেট আনবেন না বলে অর্থমন্ত্রী শ্ৰীওয়াই বি চ্যবন লােকসভায় আশ্বাস দিয়েছেন। জনস সদস্য শ্ৰীবাজপেয়ী শরণার্থীদের জন্য বিশেষ লেভি ধার্যের কথা বলেছিলেন। অর্থমন্ত্রী তার উত্তরে বলেছেন যে, এ ব্যাপারে ব্যয়ভার খুবই বেশী কিন্তু দেশবাসীকে সেটুকু ত্যাগ স্বীকার করে অর্থনৈতিক শৃঙ্খলা বজায় রাখতে হবে।
তিনি আরও বলেন যে, শরণার্থী ত্রাণমন্ত্রী ব্যয়ভার মােকাবিলার জন্য অতিরিক্ত দাবি করতে পারেন কিন্তু জনসাধারণের উপর কোন করই ধার্য করাবে না এবং সমাজবিরােধীদের গুজব ছড়ানাের সুযােগ দেওয়া হবে না।
প্রেসার কুকারের উপর থেকে লেভির পরিমাণ বিশ শতাংশ থেকে কমিয়ে দশ শতাংশ করার ঘােষণা করে আজ শ্রীচ্যবন ১৯৭১-৭২ সালের অর্থ বিল পাশের জন্য উত্থাপন করেন। বিরােধী সদস্যরা ভােটাভুটি দাবি করলে বিলটি ৮২-৩৪ ভােটে গৃহীত হয়। এই সঙ্গেই ‘৭১-‘৭২ সালের বাজেট প্রস্তাব সমাপ্ত হয়।
বিলের আলােচনার উত্তরদানকারে অর্থমন্ত্রী স্বীকার করেন যে, রপ্তানি দ্রব্যের চালানে মালের পরিমাণ বাড়িয়ে বা কমিয়ে দেখানটা একটা গুরুতর সমস্যা। এ সম্পর্কে গঠিত তদন্ত কমিটির কতকগুলি সুপারিশ সরকারের বিবেচনাধীন আছে বলে তিনি জানান।

সূত্র: কালান্তর, ১.৮.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!