You dont have javascript enabled! Please enable it!

ক্যারিটাস ইন্ডিয়ার পক্ষ থেকে শিশু চিকিৎসা শাখার নিমিত্ত ফ্রিজিডেয়ার

আগরতলা, ১৪ জুন, ১৯৭১ ইং: ক্যারিটাস ইন্ডিয়া নামক একটি মানব হিতৈষী সংস্থার পক্ষ থেকে আজ একটি ফ্রিজিডেয়ার স্থানীয় ভি.এম. হাসপাতালের শিশু বিভাগের জন্য দেওয়া হয়।
আজ বিকেল সাড়ে চার ঘটিকার সময় এক মনােজ্ঞ অনুষ্ঠানে এই উপহারটি গ্রহণ করেন রাজ্য স্বাস্থ্যমন্ত্রী শ্রী কৃষ্ণদাস ভট্টাচার্য। ক্যারিটাস ইন্ডিয়ার পক্ষ থেকে স্থানীয় মরিয়ম নগর ক্যাথলিক মিশনের ফাদার জর্জ এই উপহারটি স্বাস্থ্যমন্ত্রীর নিকট অর্পণ করেন।
অনুষ্ঠানে ভাষণ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে উদ্বাস্তু আগমনের ফলে বিভিন্ন দিকে যে চাহিদা দেখা দিয়েছে তা পূরণ করা শুধুমাত্র সরকারের পক্ষে সম্ভব নাও হতে পারে। আর হাসপাতালে রােগীর সংখ্যা বৃদ্ধি হেতু ওষুধ-পত্র যথাযােগ্যভাবে রাখার জন্য এই যে ফ্রিজ উপহারস্বরূপ দেওয়া হলাে তার পেছনে যে দরদি মনের পরিচয় রয়েছে তা প্রকৃতই প্রশংসাৰ্হ। তিনি আশা করেন যে, ত্রিপুরার অধিবাসীসহ সকল সংগঠনই বর্তমান অবস্থার মােকাবিলা করার বিষয়ে এ ধরনের মনােভাবের পরিচয় আরাে দেবেন।
অনুষ্ঠানে উপহার প্রদানকারী সংস্থা ও তার প্রতিনিধি ফাদার জর্জকে ধন্যবাদ জানিয়ে ভাষণ দেন স্বাস্থ্য অধিকর্তা শ্রী দরদী চক্রবর্তী, ভি.এন. ও জি. বি, হাসপাতালের সুপারিনটেনডেন্ট শ্রী রথীন দত্ত মহাশয়।
ফাদার জর্জ তার ভাষণে বলেন যে, প্রয়ােজনীয় মুহূর্তে ক্যারিটাস ইন্ডিয়া এবং স্থানীয় মরিয়ম নগর ক্যাথলিক মিশনের পক্ষ থেকে সহায়তা করার জন্য আরাে আগ্রহী এবং তাদের সামর্থ অনুযায়ী উদ্বাস্তু আগমন হেতু উদ্ভূত পরিস্থিতির মােকাবিলায় তারা অর্থ ও দ্রব্যাদি দেওয়ার চেষ্টা করছেন।
প্রসঙ্গত উল্লেখযােগ্য যে, ওয়মেন্স বাংলাদেশ রিফিউজি রিলিফ কমিটির প্রেসিডেন্ট শ্ৰীমতী জোন ডায়াস এবং তার সদস্যরা সময়ে সময় হাসপাতাল পরিদর্শনে এসে জানতে পারেন যে, শিশু বিভাগে একটি ফ্রিজিডেয়ারের অভাব হেতু অনেক সময় ডিপথেরিয়া জাতীয় রােগের চিকিৎসার জন্য ভ্যাকসিন ইত্যাদি রক্ষণাবেক্ষণের অসুবিধা রয়েছে। শ্রীমতী ডায়াস আরাে জানতে পারেন যে, অনতিবিলম্বে এই ফ্রিজিডেয়ার পাওয়া গেলে খুবই সুবিধা হয়। ইতিমধ্যে উদ্বাস্তুদের সহায়তা দান সম্পর্কে পর্যবেক্ষণের জন্য ক্যারিটাস ইন্ডিয়ার একদল প্রতিনিধি ত্রিপুরা পরিদর্শনে আসেন। শ্রীমতী ডায়াস ঐ প্রতিনিধি দলের সঙ্গে তখন এ সম্পর্কে আলােচনা করেন।
স্থানীয় মরিয়ম নগরস্থিত ক্যাথলিক মিশনটি বর্তমানে ক্যারিটাসের সঙ্গে একযােগে ত্রিপুরায় উদ্বাস্তু সহায়তা দানের কাজ করে চলেছেন; তাই প্রতিনিধি হিসেবে ফাদার জর্জ ক্ষুদ্র অনুষ্ঠানে ক্যারিটাসের পক্ষ থেকে ফ্রিজিডেয়ারটি স্বাস্থ্যমন্ত্রীর নিকট অর্পণ করেন।

সূত্র: ত্রিপুরা
২২ সেপ্টেম্বর, ১৯৭১
৫ আশ্বিন, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!