You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশ-এর সমর্থনে ময়দানে জনসভা
(স্টাফ রিপাের্টার)

কলকাতা, ২৮ মার্চ আজ সন্ধ্যায় শহীদ মিনার ময়দানে এক বিশাল বহুদলীয় সমাবেশ থেকে বাঙলাদেশ’ এর ঐতিহাসিক গণঅভ্যুত্থানের প্রতি পূর্ণ সংহতি জানিয়ে এই প্রত্যয় ঘােষণা করা হয় যে, সামরিক স্বৈরাচারের নৃশংস নিপীড়ন প্রতিহত করে অনতি বিলম্বেই পূর্ব বাঙলার মৃত্যুঞ্জয়ী জনগণ সার্বিক স্বাধিকার অর্জন করবেন।

সীমান্তপারে ভ্রাতৃবৃন্দের জন্য রক্তদানের আহ্বান
এই সমাবেশে গৃহীত এক প্রভাবে সীমান্তপারের ভ্রাতৃবৃন্দের জন্য দেহের রক্তদানের বিশেষ আহবান জানানাে হয়।
রাজ্য নব কংগ্রেস সভাপতি শ্রী বিজয় সিং নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশের প্রারম্ভে ওপার বাঙলায় পাশবিকভাবে নিহত সংখ্যাতীত শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনাৰ্থে উপস্থিত জনমণ্ডলী এক মিনিট দণ্ডায়মান থেকে মৌন অবলম্বন করেন। ৩১ মার্চ ধর্মঘট পালনের সপক্ষেও সভা থেকে আহ্বান জানানাে হয়।
সর্বশ্রী অজয় মুখােপাধ্যায়, প্রিয়রঞ্জন দাস মুন্সী, অশােক দাশগুপ্ত, দিলীপ সিংহ, ধীরেন ভৌমিক, দেবু বসু তাদের ভাষণে পূর্ববাঙলার অপরাহত মুক্তিযােদ্ধাদের সম্বােধন করে বলেন, “তােমরা শুধু সাড়ে সাত কোটি নরনারী নয়, তােমাদের পাশে আছে পশ্চিমবঙ্গের সাড়ে চার কোটি মানুষ। তারা শেখ মুজিবর রহমানের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্ৰী দাস মুন্সী পূর্ব বাঙলার হিন্দু-মুসলমানের রক্তগ্রন্থী স্থাপনের উল্লেখ করে ও দেশের লড়াইকে স্থানিনগ্রাদের ফ্যাসী বিরােধী সংগ্রামের সঙ্গে তুলনা করেন।

সূত্র: কালান্তর, ২৯.৩.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!