You dont have javascript enabled! Please enable it!

লক্ষ শরণার্থীর দায়িত্ব কেন্দ্র নেবে
(স্টাফ রিপাের্টার)

কলকাতা, ১৬ অক্টোবর পশ্চিমবঙ্গের ক্যাম্পগুলিতে অবস্থানরত পঁয়তাল্লিশ লক্ষ শরণার্থীর মধ্যে ২০ লক্ষ শরণার্থীর দায়িত্ব কেন্দ্রীয় সরকার নেবেন
জনৈক সরকারী মুখপাত্র এই তথ্য জানিয়ে বলেন ইতােমধ্যে দক্ষিণ-পশ্চিমবঙ্গের ৪০টি শিবিরের দশ লক্ষ শরণার্থীর দায়িত্ব কেন্দ্রীয় সরকার নিয়েছেন। অল্পদিনের মধ্যেই উত্তরবঙ্গের দশ লক্ষ শরণার্থীর দায়িত্বও কেন্দ্রীয় সরকার নেবেন।

শরণার্থীদের জন্য রাষ্ট্রসংঘের উদ্যোগ
রাষ্ট্রসংঘের শরণার্থীর হাই কমিশনার বিভিন্ন দেশ থেকে আরও টাকা তুলবে। ইতােমধ্যে কুড়ি কোটি আশি লক্ষ ডলার (১৪৫ কোটি ৬০ লক্ষ টাকা) উঠেছে। লক্ষ্য ছিল পঞ্চাশ কোটি ডলার সংগ্রহের।
আজ রাষ্ট্রসংঘ শরণার্থী হাই কমিশনারে বহির্বিভাগীয় প্রধান ডঃ ও, ওয়েলফিং রাজ্য রিপিল কমিশনার ও মুখ্য সচিবের সঙ্গে দেখা করে ঐ কথা জানান।
ডঃ ওয়েলফিং ২০টি রাষ্ট্রে ২৫ দিন ব্যাপী সফরের অংশ হিসাবে গত তিন দিন ধরে পশ্চিমবঙ্গ সফর করেন। তিনি কয়েকটি শরণার্থী শিবির ও চিকিৎসা কেন্দ্র দেখেছেন।
শরণার্থীদের সম্পর্কে ভারত সরকারের ব্যবস্থার সন্তোষ প্রকাশ করেন ও চিকিৎসা কেন্দ্রগুলিতে কর্মী বাড়াবার সুপারিশ করেন। বিশেষভাবে অপুষ্টিজনিত রােগে আক্রান্ত শিশুদের চিকিৎসার উপর জোর দেওয়া দরকার বলে তিনি জানান।

সূত্র: কালান্তর, ১৭.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!