You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশ জাতীয় সরকার গঠিত হবে।

শুভাংশু গুপ্ত কুষ্টিয়া এপ্রিলপর্যবেক্ষক মহলের ধারণা, বাংলাদেশে পূর্ণ মুক্তিলাভের পরই একটি জাতীয় সরকার গঠিত হবে। তার নেতা হবেনপাবনার ক্যাপটেন মনসুর আলি। মন্ত্রিসভায় আঠারােটি জেলা থেকে আঠারাে জনকে নেওয়া হবে। মন্ত্রীদের মধ্যে থাকবেনসৈয়দ নজরুল ইসলাম (মৈমনসিংহ), মুসতাক আহমেদ (কুমিল্লা), কামাল হােসেন তাজুদ্দিন (ঢাকা), জহরুল হক আসাবুল হক (কুষ্টিয়া) দরকার হলে মন্ত্রিসভার সদস্য সংখ্যা বাড়ানাে হবে।

জাতীয় পরিষদ ছয় মাসের মধ্যে নতুন সংবিধান রচনা করবেন। তারপর হবে নির্বাচন। মুজিব আওয়ামি লীগের নেতা হিসাবে থাকবেন। খবর তারই ঘনিষ্ঠ মহলের সূত্রে পাওয়া। মুক্তিযুদ্ধে পূর্ণ জয়লাভের পর তিনি আত্মপ্রকাশ করবেন।

ঢাকার প্রধান বিচারপতিও খুন ওদের কালাে হাতে একটার পর একটা কলঙ্ক। ওরা, ওই দস্যুর দল মেরেছে ৫০ জন বুদ্ধিজীবীকে। ঢাকা মেডিকেল হাসপাতালের একজন হাউস ফিজিসিয়ান জানিয়েছেন ওই নিহত বুদ্ধিজীবীদের মধ্যে ঢাকা হাইকোর্টের প্রধান বিচারপতি শ্রী বি এম সিদ্দিকও আছেন। একে রাস্তায় টেনে এনে দাঁড় করিয়ে দেওয়া হয়। তারপর নিকট থেকে অসভ্যের মত গুলি। এর শেষকৃত্যও করতে দেওয়া হয়নি। ওরা বন্দুক উচিয়ে মৃতদেহটি ঘিরে ছিল। [সংবাদটি সঠিক ছিল না]

| ওই ডাকতারটিই জানিয়েছেন একমাত্র ঢাকা শহরেই পাক সৈন্যরা ২৬ থেকে ২৮ মার্চের মধ্যে ৩০ থেকে ৩৫ হাজার নিরস্ত্র নিরীহ নাগরিককে খুন করে। রাস্তার চারদিকে শুধু মৃতদেহ আর মৃতদেহ। সে এক ভয়াবহ দৃশ্য।

এপ্রিল৭১

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!