You dont have javascript enabled! Please enable it!

বৃটেনের সােভিয়েত বিরােধী হিষ্টিরিয়ার উপযুক্ত জবাব দেওয়া হবে

মস্কো, ২৮ সেপ্টেম্বর (ইউ এন এন)-১০৫ জন সােভিয়েত দূতাবাস কর্মীকে গুপ্তচরবৃত্তির অভিযােগে বৃটেন থেকে বহিষ্কারের বিরুদ্ধে সতর্কবাণী উচ্চারণ করে সােভিয়েত কমিউনিস্ট পার্টির মুখপাত্র ‘প্রাভদা’য় বলা হয়েছে যে সােভিয়েত ইউনিয়ন বৃটেনের সােভিয়েত বিরােধী হিষ্টিরিয়ার উপযুক্ত পাল্টা জবাব দিতে কুণ্ঠিত হবে না।
‘প্রাভদায় আরও বলা হয়েছে যে বৃটেনে দক্ষিণপন্থী বুর্জোয়া প্রেসগুলি সােভিয়েত বিরােধী প্ররােচনার পেছনে রয়েছে এবং তারা সােভিয়েতের বিরুদ্ধে নানা মিথ্যা কুৎসার অবতারণার অপচেষ্টা চালিয়েছে।
প্রাভদায় বলা হয়েছে—বর্তমানে গুপ্তচর বৃত্তির ভীতি সৃষ্টি করে কিছু রাজনৈতিক উদ্দেশ্য সাধনের চেষ্টা হচ্ছে। বিশেষ করে বৃটিশ রক্ষণশীল দল ইউরােপে ঠাণ্ডা লড়াই অব্যাহত রাখার জন্য সচেষ্ট। সর্বদিকেই যাতে উত্তেজনা হ্রাসের প্রক্রিয়া বন্ধ থাকে সেই চেষ্টাই তারা করে চলেছে। নিরাপত্তার প্রশ্নে সারা ইউরােপ সম্মেলনের অনুষ্ঠানকে বানচাল করার জন্যই এই রক্ষণশীল দল “সােভিয়েত গুপ্তচরবৃত্তির ধুয়া তুলেছে।

বৃটেনের নিকট সােভিয়েত-এর প্রতিবাদ
জাতিসংঘ থেকে ইউ এন আই এর প্রতিনিধি জানাচ্ছেন—১০৫ জন সােভিয়েত দূতাবাস কর্মীকে বৃটেন থেকে বহিস্কারের বিরুদ্ধে সােভিয়েত ইউনিয়ন বৃটেনের নিকট প্রতিবাদ জানিয়েছে।

সূত্র: কালান্তর, ২৯.৯.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!