You dont have javascript enabled! Please enable it!

১২ অক্টোবর ১৯৭১ঃ জামাতে ইসলামী

পূর্ব পাকিস্তান জামাতে ইসলামীর প্রাদেশিক সভাপতি গোলাম আজম এক বিবৃতিতে পিপিপি এর সমালোচনা করে বলেন শেখ মুজিবের মতই জুলফিকার আলী ভুট্টো একজন আঞ্চলিক নেতা তাই তার হাত পূর্ব পাকিস্তান থেকে সরাইয়া নেয়া উচিত। তিনি বলেন বর্তমান সঙ্কটের জন্য ভুট্টো দায়ী কারন তিনি একটি বিজয়ী দলের কাছে ক্ষমতার শেয়ার চাহিয়াছিলেন এবং যে সকল এমএনএ জাতীয় পরিষদে যোগ দিবে তাদের প্রতি হুমকি প্রদর্শন করিয়াছিলেন।
পূর্ব পাকিস্তান জামাতে ইসলামীর প্রাদেশিক প্রচার সম্পাদক নুরুজ্জামান পিপিপি এর কাওসার নিয়াজি জামাতে ইসলামী সম্পর্কে যে বক্তব্য দিয়াছেন তাহার নিন্দা করেছেন। পিপিপি দলটি পূর্ব পাকিস্তান সফরের শুরুতেই ভারতীয় চরদের বিরুদ্ধে সংগ্রামরত দেশপ্রেমিকদের প্রতি বিষদগার শুরু করিয়াছেন অথচ তার দলের প্রধান এই ৬ মাসেও পূর্ব পাকিস্তান সফর করেন নাই।
জামাতের পূর্ব পাকিস্তান সাধারণ সম্পাদক মাও. আব্দুল খালেক পশ্চিম-পাকিস্তান থেকে ঢাকা ফেরার আগে সে সাংবাদিকদের বলেন, রাজাকার বাহিনী কোনো দলীয় বাহিনী নয়। রাজাকাররা সেনাবাহিনীর নিয়ন্ত্রণে থেকে কাজ করছে। রাজাকাররা দেশের জন্যে অকাতরে জীবন বিলিয়ে দিচ্ছে। উল্লেখ্য জমিয়তে উলামা সাধারন সম্পাদক ১ দিন আগে বর্তমান রাজাকার বাহিনী বিলুপ্ত করে জাতীয় রাজাকার বাহিনী গড়ে তোলার আহবান জানাইয়াছিলেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!