You dont have javascript enabled! Please enable it!

১১ নভেম্বর ১৯৭১ঃ পরিখা খননের নির্দেশ

ঢাকা জেলা প্রশাসন এদিন এক বিজ্ঞপ্তিতে সকল সরকারি বেসরকারি ভবন, রাস্তার পাশে, বাজার ও পার্কের পাশে প্রাঙ্গণে পরিখা খননের নির্দেশ দেয়, যাতে করে সবাই শত্রুর বিরুদ্ধে জরুরী সময়ে অবস্থান নিতে পারে। সরকারী ভবনের পাশে সরকারী খরচে বেসরকারি ভবনের পাশে বাড়ির মালিক বা ভাড়াটিয়াকে নিজ খরচে পরিখা খনন করতে হবে। বেসরকারি দেশ রক্ষা বিভাগ বা পুলিশ প্রশাসন থেকে প্রয়োজনে পরামর্শ নিতে বলা হয়েছে।

১১ নভেম্বর ১৯৭১ঃ বিশেষ আদালত গঠন
প্রেসিডেন্ট ইয়াহিয়া ‘ষড়যন্ত্র’, ‘গুপ্তচরবৃত্তি’ এবং ‘শত্রুদের’ সাহায্য করার দায়ে অভিযুক্ত ব্যক্তিদের বিচারের উদ্দেশ্যে সুপ্রীম কোর্টের একজন জজের নেতৃত্বে বিশেষ আদালত গঠনের ব্যবস্থা করে আদেশ জারি করেন। প্রেসিডেন্ট ৮ নভেম্বর এ আদেশ জারি করলেও আইন ও পার্লামেন্টারি বিষয়ক দফতর এদিন এ আদেশ প্রচার করে।

১১ নভেম্বর ১৯৭১ঃ ডাকাতি ঘটনায় কেউ অপহরন হয়নি

ঢাকা বিশ্ববিদ্যালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ডাকাতি ঘটনায় কয়েক ছাত্রী অপহৃত হয়েছে বলে যে গুজব রটেছে তার কোন সত্যতা নেই। প্রেস রিলিজে বলা হয় প্রকৃত ঘটনা পত্রিকায় প্রকাশ সত্ত্বেও কিছু কিছু মহল এই বিষয়ে বিভ্রান্তিকর এবং বিকৃত তথ্য প্রচার করছে। পুলিশের প্রাথমিক তদন্তে ঘটনাটি সম্পূর্ণ ডাকাতি হিসাবে অভিহিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় তাদের সাথে একমত পোষণ করে।
নোটঃ পরে একজন দারোয়ান সহ ৮ ডাকাত গ্রেফতার হয়েছিল। ওরা পেশাদার ডাকাত ছিল। প্রায় সকল মালামাল উদ্ধার হয়।

 

 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!