You dont have javascript enabled! Please enable it!

আটচল্লিশ ঘন্টার মধ্যে
পাক হাই-কমিশনের ফার্স্ট সেক্রেটারিকে ভারত ত্যাগের নির্দেশ
নাশকতামূলক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযােগ

নয়াদিল্লী, ২৪ জানুয়ারি, (ইউ-এন আই) – ভারত সরকার আজ ৪৮ ঘন্টার মধ্যে পাকিস্তান হাই-কমিশননের ফার্স্ট সেক্রেটারী শ্রী জাফর ইকবাল রাঠোরকে ভারত ত্যাগের নির্দেশ দিয়েছেন। ঐ মর্মে পাক হাইকমিশনের পরামর্শদাতার কাছে হস্তান্তরিত এক নােটে সরকার গুপ্তচর বৃত্তিতে লিপ্ত থাকার অভিযােগ এনে শ্রী রাঠোরকে অবাঞ্ছিত ব্যক্তি বলে ঘােষণা করেছেন। আজ বেলা ১২-১৫ মিনিটে ঐ নােটটি হস্তান্তরিত করা হয়।
নােটে অভিযােগ করা হয়, জম্মু ও কাশ্মীর রাজ্যে সাম্প্রতিক কয়েকটি ঘটনার তদন্তে প্রমানিত হয়েছে। যে, উক্ত ফাস্ট সেক্রেটারী শ্রীরাঠোর ধ্বংসাত্মক কার্যকলাপ, গুপ্তচর বৃত্তি এবং সাবােতেজ প্রভৃতি বে-আইনী কর্মে নিযুক্ত আলফাতা’ নামে একটি গুপ্ত সংস্থার সংগঠন ও পরিচালনার সঙ্গে জড়িত ছিলেন। শ্রী রাঠোরের এই আচরণ কূটনৈতিক দৌত্য কার্যের বিধি বহির্ভূত। সুতরাং ভারত সরকার শ্রীরাঠোরকে অবাঞ্ছিত ব্যক্তি ঘােষণা করতে বাধা হচ্ছেন বলে নােটে উল্লেখ করা হয়।
স্মরণ করা যেতে পারে যে, গত কাল কাশ্মীর পুলিসের ডি আই জি রাজ্যের গুপ্তচর চক্রের সঙ্গে জড়িত থাকার প্রসঙ্গে শ্রীরাঠোরের নাম উল্লেখ করেছিলেন। তিনি জানান, তাঁর কাছে এমন দলিল আছে যার থেকে প্রমাণ করা যায়, ধ্বংসমূলক কাজে নিযুক্ত পাকিস্তানের একটি দল ভারতীয় সৈন্য চলাচল, সামরিক অবস্থানগুলি সম্পর্কে নিয়মিতভাবে পাক-হাইকমিশনকে গুরুত্বপূর্ণ তথ্যাদি সরবরাহ করত।

সূত্র: কালান্তর, ২৬.১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!