You dont have javascript enabled! Please enable it!

ইসলামাবাদের হিংসাত্মক বিক্ষোভের বিরুদ্ধে ভারতের প্রতিবাদ

নয়াদিল্লী, ১১ ফেব্রুয়ারি (ইউ-এন আই)- গতকাল ভারতবিরােধী বিক্ষোভকারীরা ইসলামাবাদস্থ ভারতীয় হাইকমিশনের অফিস ও কূটনীতিকদের বাসভবনগুলাে তছনছ করে দেওয়ায় ভারত সরকার আজ তীব্র প্রতিবাদ জানিয়েছেন।
নয়াদিল্লীস্থ পাকিস্তান হাইকমিশনের কাছে ভারতের পররাষ্ট্র মন্ত্রী এই প্রতিবাদ পত্রটি পাঠিয়েছেন।
ইসলামাবাদের ভারতীয় হাইকমিশনের শ্রী বি কে আচার্য পাকিস্তান বিদেশী দপ্তরে অনুরূপ একটি নােট পাঠিয়েছেন।
পাকিস্তান সরকার নিজ প্রতিশ্রুতি অনুযায়ী ইসলামাবাদে ভারতীয় কূটনীতিবিদদের নিরাপত্তাদানে ব্যর্থ হয়েছেন বলে এই নােটে সমালােচনা করা হয়েছে। লাহাের বিমানবন্দরে ছিনতাই ভারতীয় বিমান ধ্বংসের প্রতিবাদে নয়াদিল্লীতে বিক্ষোভ জানানাের পর পাকিস্তানে নয়াদিল্লীর হাই কমিশনার অনুরূপ প্রতিশ্রুতি দিয়েছেন।
ভারত সরকার মনে করেন, ভারতে অনুষ্ঠিত বিক্ষোভ সম্পর্কে পাকিস্তানের প্রচারযন্ত্রের বিকৃত ও বাড়ানাে বক্তব্যের ফলশ্রুতি হচ্ছে ভারতীয় হাই কমিশন দপ্তরের সামনে হিংসাত্মক বিক্ষোভ।
নােটে আরাে বলা হয়েছে, পাকিস্তানের বিকৃত প্রচার চলাকালেই ভারত সরকার বিপজ্জনক পরিণতি সম্পর্কে হুঁশিয়ারি করেছিল। গত দু’দিনে হিংসাত্মক ঘটনায় যে সম্পত্তি ধ্বংস হয়েছে তার জন্য ক্ষতিপূরণ দাবি করার অধিকার ভারত সরকারের আছে।
গত মঙ্গলবার বিক্ষোভকারীরা কমিশন অফিসে ঢুকে আসবার পত্র এবং শার্সিগুলাে চূর্ণ করে। কিন্তু গতকাল তারা দু’জন ভারতীয় কূটনীতিকের বাড়িঘর চুরমার করে দেয়। পাকিস্তান অবশ্য ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে।

সূত্র: কালান্তর, ১২.২.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!