You dont have javascript enabled! Please enable it!

ভারতীয় দাবি উপেক্ষা করে পাকিস্তানের পাল্টা দাবি
ছিনতাইকারীদের নিয়ে লাহোরে মিছিল

নয়াদিল্লী, ১৩, ফেব্রুয়ারি (ইউ-এন-আই)- ভারতীয় বিমান ধ্বংস করার জন্য ভারতের পক্ষ থেকে পাকিস্তানের নিকট বিমান ছিনতাইকারীদের ফেরৎ পাঠাবার এবং ক্ষতি পূরণের যে দাবি করা হয়েছে পাকিস্তান এই দাবিকে এড়িয়ে গিয়ে ভারতের নিকট পাল্টা ক্ষতি পূরণের দাবি করেছে। পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে যে ভারতের উপর দিয়ে পাকিস্তানী বিমান চলাচল নিষিদ্ধ হওয়ায় পাকিস্তানকে অত্যন্ত ব্যয় বহুল পথে বিমান চলাচলের ব্যবস্থা করতে হয়েছে এবং অতিরিক্ত ব্যয়ের জন্য পাকিস্তান ভারতের নিকট ক্ষতিপূরণ দাবি করেছে।
ইসলামাবাদে পাকিস্তান পররাষ্ট্র দপ্তরে ভারতীয় হাই কমিশনারের নিকট প্রদত্ত এক স্মারক পত্রে পাকিস্তানের পক্ষ থেকে উপরােক্ত বক্তব্য বলা হয়েছে। উক্ত স্মারক পত্রে বিমান চলাচল সংক্রান্ত আলােচনার জন্য ভারতের নিকট অনুরােধ জানানাে হয়েছে।
প্রসঙ্গতঃ উল্লেখ যােগ্য যে ভারতের উপর দিয়ে পাকিস্তানী বিমান চলাচল নিষিদ্ধ হওয়ায় পাকিস্তানের উভয় অংশের মধ্যে যােগাযোেগ রাখার জন্য পাকিস্তানী বিমান সিংহলের পথে চলাচল করছে।

বিমান ছিনতাইকারীদের সঙ্গে ভূট্টোর যােগসাজস
পশ্চিম পাকিস্তানের কতিপয় নেতাদের সঙ্গে ভারতীয় বিমান ছিনতাইকারীদের যে যােগসাজস রয়েছে তা আজ সুস্পষ্টভাবে ধরা পড়েছে যখন বিমান ছিনতাইকারীদের পুরােভাগে নিয়ে এক মিছিল লাহােরের রাজপথ পরিক্রম করে। পাকিস্তান পিপলস পার্টির নেতা শ্রী জেড এ ভুট্টো এবং তথাকথিত জম্মু কাশ্মীর মুক্তিফ্রন্ট এই মিছিল সংগঠিত করে। মিছিলকারীদের সামনে ভূট্টোর পিপলস পার্টির পাঞ্জাব শাখার সভাপতি এক ভাষণ দেয়। পাকিস্তান বেতারে এ সংবাদ প্রচারিত হয়েছে।

সূত্র: কালান্তর, ১৪.২.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!