You dont have javascript enabled! Please enable it!

আজ শেখ মুজিবর রহমানের সঙ্গে সাক্ষাতের জন্য ইয়াহিয়া খান ঢাকা আসছেন?

নয়াদিল্লী, ১২ মার্চ (ইউ-এন-আই) আগামীকাল পাকিস্তানের প্রেসিডেন্ট জেনারেল ইয়াহিয়া খান শেখ মুজিবর রহমানের সঙ্গে এক গুরুত্বপূর্ণ আলােচনার জন্য ঢাকায় এসে পৌছবেন বলে জানা গেছে। বি বি সি থেকে এ সংবাদ প্রচারিত হয়েছে।
পূর্ব পাকিস্তানে অসহযােগ আন্দোলনের সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ নিয়ন্ত্রিত এক পাল্টা বেসামরিক সরকার ও প্রশাসনিক ব্যবস্থা বলবৎ থাকার ফলে যে পরিস্থিতির উদ্ভব হয়েছে সে সম্পর্কে শেখ মুজিবরের সঙ্গে এক বিশেষ আলােচনার জন্যই জেনারেল ইয়াহিয়া খান ঢাকায় আসছেন।
ইতিমধ্যে ঢাকার বিভিন্ন রাজনৈতিক দল এক বৈঠকে শেখ মুজিবর রহমানের চারটি শর্ত গ্রহণের জন্য জেনারেল ইয়াহিয়া খানের নিকট আহবান জানিয়েছেন। ২৫ মার্চ জাতীয় পরিষদে যােদগানের শর্ত হিসাবে শেখ মুজিবর যে ৪টি দাবি উত্থাপন করেছেন তা হচ্ছে : সামরিক আইন প্রত্যাহার করা, সৈন্যবাহিনীকে ব্যারাকে ফেরৎ পাঠান, ঢাকায় হত্যাকাণ্ডের তদন্ত করা এবং বেসামরিক শাসন ব্যবস্থা পুনরুদ্ধার করা।
ইতিমধ্যে আওয়ামী লীগের পাঞ্জাব শাখার সভাপতি শ্রী এম খুরসিদ প্রেসিডেন্ট জেনারেল ইয়াহিয়া খানের সঙ্গে সাক্ষাতের পর ঢাকায় এসে পৌঁছেছেন।
শ্রী খুরসিদ জেনারেল ইয়াহিয়া খানের এক বিশেষ বার্তা নিয়ে ঢাকায় এসেছেন এই মর্মে যে সংবাদ প্রকাশিত হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী তাজউদ্দিন আহমদ তা অস্বীকার করেন।

সূত্র: কালান্তর, ১৩.৩.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!