You dont have javascript enabled! Please enable it!

ন্যাপ সভাপতির হুঁশিয়ারি শেখ মুজিবরের বিচারের অধিকার ইয়াহিয়া চক্রের নেই
(স্টাফ রিপাের্টার)

কলকাতা, ১২ আগস্ট-ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি অধ্যাপক মুজফফর আহমদ আজ এক বিবৃতিতে বলেছেন যে, বাংলাদেশ সার্বভৌম প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট শেখ মুজিবর রহমানের বিচার করার কোনও অধিকার বা কর্তৃত্ব ফ্যাসিস্ট ইয়াহিয়ার সামরিক চক্রের নেই। পাকিস্তানের সামরিক চক্রকে হুঁসিয়ারি জানিয়ে অধ্যাপক আহমদ বলেছেন যে, “বিচারের এবং শেখ মুজিবর রহমানের জীবন ও নিরাপত্তার বিঘ্নকারী যে কোনাে চরমপন্থী ব্যবস্থার পরিণাম সর্বনাশা হবে এবং তার জন্য সর্বতােভাবে দায়ী হবে সামরিক চক্র।”
শেখ মুজিবের বিচারের প্রহসন বন্ধ করার ও তাঁকে মুক্ত করার উদ্দেশ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য অধ্যাপক আহমদ পৃথিবীর সমস্ত গণতান্ত্রিক ও প্রগতিশীল জাতির প্রতি এবং জাতিসংঘের সাধারণ সম্পাদক উ-থান্টের প্রতি আবেদন জানিয়েছেন বলে ইয়াহিয়ার স্পর্ধিত ঘােষণা আমাদের স্তম্ভিত করেছে।
সামরিক বলের উপর একান্তভাবে নির্ভরশীল ইয়াহিয়া চক্র যতই বাঙলাদেশে বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে, ততই তারা প্রতিহিংসার জ্বালায় উন্মাদ হয়ে উঠছে। বঙ্গবন্ধু মুজিবরের বিচার ঘােষণা-পাকিস্তানের জঙ্গীচক্রের অবসানের পূর্বে আত্মরক্ষার ব্যর্থ প্রয়াস ছাড়া আর কিছুই নয়।
বর্তমান ঐতিহাসিক মুহূর্তে মুজিবরের প্রাণরক্ষার দায়িত্ব কেবলমাত্র বাঙলাদেশের জনসাধারণের নয়, ভারত সহ বিশ্বের প্রতটি গণতান্ত্রিক দেশকেই এই গুরুদায়িত্ব পালন করার জন্য এগিয়ে আসতে হবে।
আমরা ভারত সহ বিশ্বের সকল শান্তিকামী গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে মুজিবরের বিনাশর্তে মুক্তির জন্য এক দুর্বার আন্দোলন গড়ে তােলার জন্য আবেদন করছি।

সূত্র: কালান্তর, ১৩.৮.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!