You dont have javascript enabled! Please enable it!

শেখ মুজিবের মুক্তির জন্য বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের দাবি

প্রাগ, ৬ অক্টোবর (ইউ এন আই) শেখ মুজিবর রহমানের অবিলম্বে মুক্তি দাবি জানিয়ে বিশ্ব শ্রমিক সংস্থা (ডব্লু, এফ, টি, ইউ) এক বিবৃতি দিয়েছেন।
তাস পরিবেশিত ঐ বিবৃতিতে বিশ্ব শ্রমিক সংস্থা শেখ মুজিবরের বিচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে।
বিজয়ী আওয়ামী লীগ নেতার গ্রেপ্তার, পূর্ব বাংলায় সামরিক শাসন প্রতিষ্ঠা, পূর্ববঙ্গের জনগণের গণতান্ত্রিক আন্দোলনকে ধমক এবং হাজার হাজার ট্রেড ইউনিয়ন নেতা ও শ্রমিকসহ ১ কোটি বাঙলাদেশবাসীকে জোর করে ভিটে ছাড়া করার জন্য বিবৃতিতে পাক-সামরিক জুন্টাকে দায়ী করা হয়েছে।
শেখ মুজিবরের মুক্তির দাবি ছাড়াও শ্রমজীবী মানুষ, জনসাধারণ ও নেতাদের উপর জঙ্গী অত্যাচার বন্ধ এবং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে গৃহহারা শরণার্থীদের স্বদেশে ফিরে যাওয়ার ক্ষেত্রে অনুকূল পরিবেশ সৃষ্টি করার দাবিও বিবৃতিতে জানানাে হয়েছে।
বিবৃতিতে ডরু, এফ, টি, ইউ, বিশ্বের সমস্ত শ্রমজীবী মানুষ ও শ্রমিক সংগঠনকে ঐ সমস্ত দাবির পেছনে দাঁড়ানাের আবেদন জানিয়েছেন।
উইমেন ইন্টারন্যাশনাল ডেমােক্রেটিক ফেডারেশন- এর সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় ভারতে ক্রমাগত শরণার্থী বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
সভা থেকে পাক- প্রেসিডেন্টের নিকট প্রেরিত এক বার্তায় অবিলম্বে শেখ মুজিবরের বিচার বন্ধ এবং শরণার্থীদের স্বদেশে প্রত্যাবর্তনের ক্ষেত্রে নিরাপত্তা সৃষ্টির দাবি জানানাে হয়েছে।

সূত্র: কালান্তর, ৭.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!