You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশের সংগ্রামে নতুন পর্যায়ে
পাঁচ পার্টির মন্ত্রিসভা পরামর্শদাতা কমিটি গঠিত
(স্টাফ রিপাের্টার)

মুজিবনগর, ৮ সেপ্টেম্বর – বাঙলাদেশের সমস্ত সগ্রামী রাজনৈতিক দলগুলির বৈঠকে আজ এক ঐক্যবদ্ধ ফ্রন্ট গঠিত হয়েছে।
গভীর রাতে নির্ভরযােগ্যসূত্রে এ সংবাদ পাওয়া গেছে। সদস্যবিশিষ্ট যে কমিটিটি গঠিত হয়েছে তার নাম দেওয়া হয়েছে, ক্যাবিনেট কনসালটেটিভ কমিটি’ (মন্ত্রিসভা পরামর্শদাতা কমিটি) – কমিটির সদস্যরা হলেন, বাঙলাদেশ গণতান্ত্রিক প্রজাতন্ত্র সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দিন আমেদ, ন্যাপ নেতা মুজাফফর আমেদ , ন্যাপ নেতা মৌলানা ভাসানী, কংগ্রেস নেতা মনােরঞ্জন ধর এবং কমিউনিস্ট নেতা মণি সিং সহ দু’জন আওয়ামী লীগ নেতা (নাম পরে জানানাে হবে)
কমিটির আহ্বায়ক নির্বাচিত হন তাজউদ্দিন আমেদ।
বাংলাদেশ সরকারের আমন্ত্রণে আজ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ দুই দফায় বৈঠকে বসে। আজকের বৈঠকে যােগ দিয়েছিলেন বাঙলাদেশ গণতন্ত্রী প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী তাজউদ্দিন আমেদ, মােস্তফা আহমেদ খােন্দকার, ক্যাপ্টেন মনসুর আলি, কামরুজ্জামান, আবদুস সামাদ (সকলেই আওয়ামী লীগ) মৌলানা ভাসানী, ন্যাপের অধ্যাপক মােজাফফর আমেদ, বাঙলাদেশ কমিউনিস্ট পার্টির নেতা মনি সিং, কংগ্রেসের মনােরঞ্জন ধর।
আজকের বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মুক্তি দাবি করে মােট সাতটি প্রস্তাব গৃহীত হয়।
তথাকথিত রাজনৈতিক সমাধানের বিরুদ্ধে মত প্রকাশ করে এক প্রস্তাবে বলা হয়, বাংলাদেশ জনগণের পূর্ব স্বাধীনতা ভিন্ন রাজনৈতিক মীমাংসা হতে পারে না। পশ্চিম পাকিস্তানের নিষ্পেষিত জনগণের সংগ্রামের প্রতি সংহতি ঘােষণা করা হয়।

সূত্র: কালান্তর, ৮.৯.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!