You dont have javascript enabled! Please enable it!

পাক অধিকৃত অঞ্চলে
নতুন গভর্ণর নিয়ােগ সামরিক চক্রের পরাজয় সূচিত করছে

মুজিবনগর, ২ সেপ্টেম্বর (ইউ-এন আই) – বাংলাদেশের পাক অধিকৃত অঞ্চলের গভর্ণর পদে টিক্কা খাঁর স্থলে ড. এ, এম, মালিকের নিয়ােগ পাকিস্তানের সামরিক জুন্টার পরাজয়ের স্বীকৃতি।
বাঙলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী খন্দকার মুস্তাক আমেদ আজ ঐ মর্মে মন্তব্য করে বলেন যে টিক্কা খান বাঙলাদেশের জনগণের ওপর যে বর্বরােচিত আক্রমণ চালিয়েছে তা তাঁর অপসারণের মধ্যে থেকেই প্রমাণিত হচ্ছে।
এ, এম, মালেকের নিয়ােগকে পাক সরকার অ-সামরিক শাসন বলে চালানাের যে চেষ্টা করছে তার তীব্র সমালােচনা করে তিনি বলেন, “ইসলামাবাদের খুনীরা তাদের উপনিবেশে অ-সামরিক শাসন প্রবর্তনের চেষ্টা করছে, অথচ নিজেদের দেশ পশ্চিম পাকিস্তানে তা করছে না। এর বিশেষ তাৎপর্য হল সে সামরিক শাসক গােষ্ঠী নিজের দেশের শাসন থেকে পৃথক এক উপনিবেশিক শাসন বাঙলাদেশের পাক অধিকৃত অঞ্চলে চাপিয়ে দিচ্ছে।
পররাষ্ট্র মন্ত্রী বলেন, বাঙলা দেশের জনগণ দেশ শাসনের জন্য প্রায় সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগকে নির্বাচিত করে এবং নির্বাচিত প্রতিনিধিদেরই এখানে অ-সামরিক শাসন চালু করার অধিকার আছে, অন্য কারুর নেই।
ড. মালিককে গভর্নর পদে নিয়ােগ করে (পাক) সামরিক সরকার বিশ্বের চোখে ধুলাে ছড়িয়ে দিয়ে বিভ্রান্তি করার চেষ্টা করছে। কিন্তু বাঙলাদেশের জনগণের পাক সামরিক সরকারের এই চক্রান্তের আসল মতলব সম্পর্কে ওয়াকিবহাল বলে তিনি মন্তব্য করেন।
নয়াদিল্লীর সংবাদে প্রকাশ, এখানকার বাঙলাদেশ মিশন প্রধান কে এস সাহাবুদ্দিন আজ বাঙলাদেশে সরকারকে স্বীকৃতি দেওয়ার আবেদন জানিয়েছেন।

সূত্র: কালান্তর, ৩.৯.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!