You dont have javascript enabled! Please enable it!

চট্টগ্রামের বহু স্থান মুক্ত ও অনেক গৃহশীর্ষে স্বাধীন বাঙলার পতাকা বরিশাল ও পটুয়াখালিতেও গেরিলা তৎপরতা বৃদ্ধি
(স্টাফ রিপাের্টার)

কলকাতা, ৭ জুলাই-স্বাধীন বাঙলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত খবরে আজ জানা গেল, চট্টগ্রামের বহু অঞ্চল এখন মুক্তিযোেদ্ধাদের দখলে এবং ঐ জেলার বহু গৃহশীর্ষে স্বাধীন বাঙলাদেশের পতাকা পত্ পত্ করে উড়ছে। রামগড়ের দক্ষিণে এবং রাঙামাটির দক্ষিণ পশ্চিম এলাকায় মুক্তি ফৌজের তৎপরতা ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।
স্বাধীন বাঙলা বেতার আরও জানিয়েছে, এখন বাঙলাদেশে বহু গুরুত্বপূর্ণ জলপথে মুক্তি ফৌজের পূর্ণ। কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য তীব্র সংগ্রাম চলছে। সম্প্রতি বরিশাল ও পটুয়াখালিতেও মুক্তি ফৌজের গেরিলা তৎপরতা বৃদ্ধি পেয়েছে। শ্রীহট্ট জেলায় সুনামগঞ্জের কাছে সুরমা-নদীর উপর পাক সৈন্য বােঝাই এক রণতরীর উপর গুলিবর্ষণ করে মুক্তিযােদ্ধারা বহু হানাদারকে হতাহত করেছেন। ২ জুলাই সুনামগঞ্জের কাছে অপর এক স্থানে একটি টহলদারী সৈন্যবাহিনীকে মুক্তিযােদ্ধারা গেরিলা কায়দায় নিশ্চিহ্ন করেছেন। অবশ্য এর প্রতিক্রিয়ায় ইয়াহিয়ার সৈন্যরা প্রতিবেশী অঞ্চলগুলিতে লুঠতরাজ ও গৃহে গৃহে অগ্নিসংযােগে লিপ্ত হয়।
বি, বি, সি প্রচারিত সংবাদে প্রকাশ, মুক্তিফৌজ গেরিলারা ঢাকা ও ময়মনসিংহের মধ্যে যােগাযোেগরক্ষাকারী একটি সড়ক-সেতু উড়িয়ে দিয়েছেন। ঢাকাস্থিত বি, বি, সি প্রতিনিধির সংবাদ ভাষ্য অনুযায়ী, নিকটবর্তী এক অঞ্চলে একাধিক সংঘর্ষ ঘটেছে, পাক কর্তৃপক্ষের মতে, ঐ অঞ্চলে সাবােটাজকারীরা খুবই সক্রিয়…।

সূত্র: কালান্তর, ৮.৭.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!