You dont have javascript enabled! Please enable it!

পূর্ব-পাকিস্তানে গণহত্যা ও গণতন্ত্র হত্যার বিষয়টি জাতিসংঘে উত্থাপন করা হােক
লােকসভায় কমিউনিস্টসহ অন্যান্য সদস্যদের দাবি

নয়াদিল্লী, ২৬ মার্চ (ইউ-এন-আই) পূর্ব পাকিস্তানের গণ-হত্যা ও গণতন্ত্র হত্যার বিষয়টি জাতি সংঘে উত্থাপনের উদ্যোগ ভারত সরকারকে গ্রহণ করতে হবে বলে আজ লােকসভায় বিরােধী সদস্যরা জোরালাে দাবি ওঠান।
কমিউনিস্ট পার্টির সর্বশ্রী ইসাক সম্বলী, এস এম ব্যানার্জি, সি পি এমের জ্যোর্তিময় বসু ও পি এস পির শ্রী সমর গুহ বাঙলা দেশ সম্পর্কে সরকারের কাছ থেকে বিবৃতি দাবি করেন।
কমিউনিস্ট সদস্য শ্রী ইসাক সম্বলী বলেন যে পূর্ব-পাকিস্তানে সামরিক বাহিনী গণহত্যা শুরু করেছে। আমরা জানি না কখন শ্রী মুজিবরকে ঐ বাহিনীর হাতে প্রাণ হারাতে হবে। ভারত সরকারকে অবিলম্বে বিষয়টি জাতিসংঘে উত্থাপন করতে হবে বলে তিনি দাবি জানান।
শ্রী এস এম ব্যানার্জি (কমিউনিস্ট) বলেন, সেখ মুজিবর রহমান যাতে পূর্ব-পাকিস্তানে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে না পারে তার জন্য সাম্রাজ্যবাদী এজেন্টরা চক্রান্ত শুরু করেছে। ফ্যাসিস্টরা পূর্ব পাকিস্তানে গণ-হত্যা শুরু করেছে। ভারতের পক্ষ থেকে পূর্ব-পাকিস্তানের জনগণের প্রতি পূর্ণ সমর্থন জানানাে উচিত বলে তিনি তাঁর ভাষণে উল্লেখ করেন।
শ্রী জ্যোতিময় বসু (সি পি এম) – পূর্ব পাকিস্তানের বিষয় সম্পর্কে সরকারের কাছ থেকে বিবৃতি দাবি করেন।
সরকার পক্ষ থেকে সংসদীয় বিষয়ক মন্ত্রী শ্রী রাজবাহাদুর বলেন যে বিষয়টি সম্পর্কে সরকার বিবেচনা করছে এবং শীঘ্রই বিবৃতি দেওয়া হবে।

সূত্র: কালান্তর, ২৭.৩.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!