You dont have javascript enabled! Please enable it!

ইয়াহিয়ার গণহত্যায় বৃটেনের শ্রমিক দলও উদ্বিগ্ন

ব্রাইটন, ৩ অক্টোবর -বৃটেনের শ্রমিক দল পূর্ববঙ্গে হত্যাকাণ্ডে “আতঙ্ক ও উদ্বেগ প্রকাশ করেছে। এক বিবৃতিতে শ্রমিক দল বলেছে, পূর্ববঙ্গে সামরিক অত্যাচার বন্ধ ও শেখ মুজিবর রহমান সহ বন্দী সমস্ত রাজনৈতিক নেতাদের মুক্তি দেওয়ার পরই সমস্যার রাজনৈতিক সমাধান হতে পারে। ইউ পি আই এই মর্মে সংবাদ দিয়েছে।
এখানে আগামী সপ্তাহে শ্রমিক দলের কর্মিদের এক কনভেনশনে পেশ করার জন্য প্রস্তুত দলের জাতীয় কার্যনির্বাহী কমিটির ঐ বিবৃতিতে “বাঙলাদেশের মানুষের শােচনীয় দুর্দশায়” শঙ্কা প্রকাশ করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, “জাতীয় কার্যনির্বাহী কমিটি মনে করে যে, পূর্বেবঙ্গের মানুষদের যে শশাচনীয় যন্ত্রণা ভােগ করতে হয়েছে তার পুরাে দায়িত্ব পাকিস্তান সরকারকে অবশ্যই নিতে হবে। পূর্ববঙ্গে গণতন্ত্র সম্মত উপায়ে নির্বাচিত নেতৃবৃন্দ এবং জনগণের বিরুদ্ধে নির্বিচারে সেনা বাহিনীকে ব্যবহার করার জন্য কার্যনির্বাহী কমিটি পাক সরকারকে ধিক্কার জানাচ্ছে।”
ভারত উপমহাদেশে বর্তমান পরিস্থিতিতে আশঙ্কা প্রকাশ করে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, “এর ফলে প্রচলিত প্রথা অনুযায়ী এই বিবাদে বৃহৎ শক্তিদের অংশগ্রহণের আশঙ্কা থাকায় বিশ্বশান্তির পক্ষে বিপদের সৃষ্টি হয়েছে।” বিবৃতিতে রাষ্ট্রসংঘকে “পূর্ববঙ্গের জনগণের ইচ্ছানুযায়ী রাজনৈতিক সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানানাে হয়েছে।

সূত্র: কালান্তর, ৪.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!