You dont have javascript enabled! Please enable it!

পাক বন্দী-শিবিরগুলিতে এখনও নৃশংস অত্যাচার চলছে
পালিয়ে আসা জনৈক অফিসারের মন্তব্য

মুজিব নগর, ১ অক্টোবর (ইউ এন আই) – কয়েকদিন পূর্বে ঢাকা ক্যান্টনমেন্ট থেকে পালিয়ে আসা পাক বিমান বাহিনীর জনৈক অফিসার জানান যে এখনও পর্যন্ত বন্দী শিবিরগুলিতে যথেষ্ট সংখ্যক নারী-পুরুষ রয়েছেন। এদের মধ্যে লেফটেন্যান্ট কর্ণেল ইয়াসিন (আর্মি সার্ভিস কোর); লেফটেনান্ট কর্ণেল জলিল (ই বি আর), মেজর কামাল (কোর), মেজর আলতাফ ও মেজর আওলাদ হােসেন প্রমুখ অফিসারররাও রয়েছেন বলে তিনি জানান।
তিনি বলেন, এঁরা ছাড়া পাকিস্তান বিমান বাহিনীর কয়েকজন অফিসারও বন্দী-শিবিরে রয়েছেন।
পাকিস্তান সামরিক গােষ্ঠী ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ও ইস্ট বেঙ্গল রাইফেলস এর প্রায় ২ হাজার সৈন্য আত্মসমর্পণ করেছেন বলে যে দাবি করেছে তা সম্পূর্ণরূপে মিথ্যা বলে উক্ত অফিসার জানিয়েছেন। তিনি আরও বলেন যে চট্টগ্রাম লড়াই চলাকালে পাক সেনা কর্তৃক ধৃত আরও একজন অফিসার লেফটেন্যান্ট শামসের মােমিন চৌধুরীকে দিয়ে জোর করে ঘােষণা করানাে হয় যে, পাকসেনারা তার প্রতি সদয় ব্যবহার করছে এবং অন্যান্যরাও কোনরূপ ভয়-ভীতি ছাড়া সেনাদলে পুনরায় যােগ দিতে পারেন।
কিন্তু আসল ঘটনা হল যে, এখনও পর্যন্ত শ্রী চৌধুরীর ওপর পাক-সেনাদের অত্যাচার অব্যাহত আছে। প্রচণ্ড প্রহারের ফলে শ্রীচৌধুরী কার্যত পঙ্গু হয়ে পড়েছেন বলে তিনি উল্লেখ করেন। এ ছাড়াও ধৃত অফিসার ও অন্যান্যদের ওপর পাকসেনারা সারাদিন ধরে অকথ্য অত্যাচার চালাচ্ছে বলেও তিনি জানান।

সূত্র: কালান্তর, ২.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!