You dont have javascript enabled! Please enable it!

মুক্তাঞ্চলে সরকারের প্রশাসন ব্যবস্থা মজবুত করা হবে
সাংবাদিকদের কাছে মন্ত্রী কামরুজ্জামান

বাঙলাদেশের পশ্চিম রণাঙ্গনের কোন এক অঞ্চল থেকে মঙ্গলবার সরকারের অন্যতম মন্ত্রী এ এইচ, এম, কামরুজ্জামান জানিয়েছেন, “জনগণের সঙ্গে প্রত্যক্ষ সংযােগ স্থাপনের জন্য মুক্ত অঞ্চলগুলিতে বাঙলাদেশ সরকারের প্রশাসনকে মজবুত করে গড়ে তােলা হবে। এ খবর ইউ, এন, আই-এর।
কামরুজ্জামান বলেন, কয়েকটি ব্যবস্থা ইতিমধ্যেই করা হয়েছে এবং যে সব অফিসার পাক-বাহিনীর বর্বর অভিযানের ফলে ইতঃস্তত ছড়িয়ে পড়েছেন বিভিন্ন জেলায় তাদের নিযুক্ত করার কথা সরকার গুরুত্ব সহকারে বিবেচনা করছেন।
গভীর আত্মবিশ্বাসের সঙ্গে জনাব কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, “জয় আমাদের হবেই। এবং হানাদার বাহিনীর কবল থেকে বাঙলাদেশের জনতার মুক্তি পর্যন্ত এ লড়াই চলবে।”
তিনি বলেন, বাঙলাদেশের জনগণের দীর্ঘদিনের আশা পূরণ করাই হল সরকারের মূল লক্ষ্য। তিনি আরও বলেন, “শশাষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা এবং অর্থনৈতিক অসাম্য দূর না করা পর্যন্ত আমাদের ক্ষান্তি নেই।” বাঙলাদেশের আন্দোলনের বর্তমান পর্যায় প্রসঙ্গে তিনি বলেন, পাক ফৌজ কেবল শহর গুলি দখলে রেখেছে। গ্রামাঞ্চল মুক্তিফৌজের পূর্ণ কতৃত্বে।
জনগণের মনােবল এবং সাহস “প্রবল” আছে মন্তব্য করে তিনি বলেন, এদের দমন করে এমন কোন শক্তি নেই। মুসলিম লীগের ঘৃণ্য ভূমিকা সম্পর্কে এক মন্তব্যে জনাব কামরুজ্জামান বলেন, তাদের উদ্দেশ্য পূরণ হবে না।

সূত্র: কালান্তর, ২৮. ৪.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!