You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশের সমস্যার সমাধান যুদ্ধক্ষেত্রেই হবে- তাজউদ্দিন

মুজিব নগর, ৮ অক্টোবর (ইউ-এন-আই) “বাঙলাদেশের সমস্যার যুদ্ধক্ষেত্রেই মীমাংসা হবে। প্রতিদিনের অভিজ্ঞতা থেকেই আমরা অনুধাবন করেছি যে আমাদের এ সংগ্রাম আমাদেরই পরিচালনা করতে হবে আমরাই আমাদের স্বাধীনতা অর্জন করব”- বাংলাদেশের রাজনৈতিক সমাধান বা আপসের প্রশ্ন নিয়ে যে ভূত চেপে বসেছে সে সম্পর্কে এক সাক্ষাৎকারে মন্তব্য প্রসঙ্গে বাঙলাদেশের প্রধানমন্ত্রী শ্রী তাজউদ্দিন আমেদ উপরােক্ত মর্মে এক আহ্বান জানান।
প্রধানমন্ত্রী শ্রী আমেদ বলেন বাঙলাদেশ সরকারের পক্ষ থেকে আমি দ্ব্যর্থহীন ভাষায় ঘােষণা করতে চাই-আমাদের চারটি পূর্ব শর্ত পূরণ না হওয়া পর্যন্ত বাঙলাদেশ সমস্যা নিয়ে কারও সঙ্গে কোনাে আলােচনার প্রশ্নই ওঠে না।
এই পূর্ব শর্তগুলির মধ্যে রয়েছে : স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসাবে বাঙলাদেশের স্বীকৃতি, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বিনা শর্তে মুক্তি, বাংলাদেশ থেকে সমস্ত পাকিস্তানী সৈন্য অপসারণ এবং ইয়াহিয়া আক্রমণে দুর্গতদের জন্য ক্ষতিপূরণ।
মুক্তিবাহিনীর শৌর্ষপূর্ণ অভিযান সম্পর্কে প্রধানমন্ত্রী শ্রী আমেদ বলেন
মুক্তিবাহিনী আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী, সংগঠিত এবং সংগ্রামে অনমনীয় সংগ্রামরত আমার মুক্তিযোেদ্ধা ভাইসব বিগত কয়েক মাস ধরে যে সগ্রাম করে চলেছে ইতিহাসের পাতায় তা এক অভাবনীয় ও জ্বলন্ত সাক্ষ্য রেখে যাবে।
শত্রুর বিরুদ্ধে আঘাতের পর আঘাত করে শত্রুর শক্ত ঘাঁটিগুলােকে নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য প্রধান মন্ত্রী শ্রী তাজউদ্দিন আমেদ মুক্তিযােদ্ধাদের প্রতি এক আহ্বান জানিয়ে ঘােষণা করেন। যুদ্ধক্ষেত্রেই আমাদের পূর্ণ স্বাধীনতা অর্জন করতে হবে।

সূত্র: কালান্তর, ৯.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!