You dont have javascript enabled! Please enable it!

অবিলম্বে বাঙলাদেশকে স্বীকৃতিদানই এই মুহূর্তে সব থেকে জরুরী কাজ
সাংবাদিক সম্মেলনে শ্রীঅমিয় দাশগুপ্তের উক্তি
(বিশেষ প্রতিনিধি)

নয়াদিল্লী,-২৬ মে-এই মুহূর্তে সব থেকে জরুরী কাজ হল অবিলম্বে বাঙলাদেশ সরকারকে স্বীকৃতি দান এবং প্রচুর পরিমাণে সাহায্য প্রেরণ।
বাঙলাদেশ মুক্তি সংগ্রাম সহায়ক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক অমিয় দাশগুপ্ত গতকাল এখানে সাংবাদিকদের কাছে ঐ মর্মে এক বিবৃতি দেন।
তিনি বলেন বাঙলাদেশের মুক্তিযুদ্ধ জয়লাভের মধ্য দিয়েই শেষে হওয়াটা সব থেকে প্রয়ােজনীয়, নতুবা ভারতের সামনে প্রচণ্ড অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কট দেখা দেবে। রাজস্ব, যাতে প্রচুর পরিমাণ টাকা ব্যয় হবে, যা কি-না দেশের অন্যান্য অঞ্চলে এবং বিশেষভাবে পশ্চিমবঙ্গে সাংঘাতিক ধরণের রাজনৈতিক ও সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি করবে বলে তিনি হুঁশিয়ারি জানান।
বাংলাদেশ থেকে আগত শরণার্থী সদস্যের কথা উল্লেখ করে তিনি বলেন, পশ্চিমবঙ্গে এমন ব্যবস্থায় এখনও পর্যন্ত নিদারুণ অবস্থার মধ্যে রয়েছে। ৪০ লক্ষ শরণার্থীর মধ্যে মাত্র ২০ শতাংশ ক্যাম্পে আশ্রয় পেয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, পশ্চিম দিনাজপুরে আগত ১২ লক্ষ শরণার্থীর জন্যে এখনও পর্যন্ত কিছুই করা হয়নি। ক্যাম্পে আশ্রয় প্রাপ্ত শরণার্থীদের ক্ষেত্রে এখনও পর্যন্ত কোন চিকিৎসার ব্যবস্থা হয় নি।
সমস্যার তীব্রতা বিবেচনা করে তিনি ত্রাণ কাজের মধ্যে সংযােগ স্থাপনের জন্য বিশেষ ধরণের সাব কমিটি গঠনের এবং তদানুযায়ী পশ্চিমবঙ্গে ও পূর্বাঞ্চলের অন্যন্য রাজ্যে সংগঠন গড়ে তােলার প্রস্তাব করেন।

সূত্র: কালান্তর, ২৭.৫.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!