You dont have javascript enabled! Please enable it!

সােভিয়েত রাষ্ট্রপতি পদগাের্নি আজ নয়াদিল্লী পৌছবেন

নয়াদিল্লী, ৩০ সেপ্টেম্বর (ইউ এন আই) সােভিয়েত ইউনিয়নের রাষ্ট্রপতি শ্রীনিকোলাই পদগাের্নি এক উচ্চ পর্যায়ের সােভিয়েত প্রতিনিধিদলের নেতা হিসেবে হ্যানয়ের পথে আগামীকাল নয়াদিল্লী আসছেন। তিনি একদিন এখানে থাকবেন। ভারতে এই তাঁর প্রথম আগমন।
ভারত-সােভিয়েত মৈত্রী চুক্তি স্বাক্ষরিত হওয়া এবং তারপর ভারতের প্রধানমন্ত্রীর সরকারীভাবে সােভিয়েত সফরের মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই শ্রীপদগাের্নির ভারত আগমন সােভিয়েত-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ক্ষেত্রে আরাে একটি নতুন সূচক।
রাজধানীতে শ্রীপদগাের্নির সংক্ষিপ্ত অবস্থানকালে রাষ্ট্রপতি শ্রীগিরির সঙ্গে তাঁর একটি সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শ্রীমতী গান্ধীও তার সঙ্গে সাক্ষাৎ করবেন। শ্রীপদগাের্নি তাঁর সঙ্গে সাক্ষাৎ করবেন। শ্রীপদগাের্নি তার সম্মানার্থে রাষ্ট্রপতি শ্রীগিরি আয়ােজিত এক ভােজসভাতেও যােগ দেবেন।
শ্রীপদগাের্নির সঙ্গে সােভিয়েতের কয়েকজন উচ্চপর্যায়ের নেতৃবৃন্দ রয়েছেন। এরা হলেন মন্ত্রিপরিষদের ডেপুট চেয়ারম্যান শ্রীকিরিল মাৰ্জরভ, সােভিয়েত কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক সর্বশ্রী কে কাতুশ্চেভ, ভুলাদিমির নােসিকভ, সেমিয়াম স্কাচকভ প্রমুখ।
উল্লেখযােগ্য যে, সােভিয়েত সরকারের এই উচ্চপর্যায়ের প্রতিনিধিদলটি ভিয়েতনাম গণ-প্রজাতন্ত্রী সরকারের আমন্ত্রণে হ্যানয় যাচ্ছেন। তারা রেঙ্গুনও সফর করবেন। মস্কোর খবরে জানানাে হয়েছে, ঐ প্রতিনিধিদলটি আজ মস্কো ত্যাগ করেছেন।

সূত্র: কালান্তর, ১.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!