You dont have javascript enabled! Please enable it!

ক্রমাগত অস্ত্র সরবরাহের বিরুদ্ধে জনমত গঠন করুন
আমেরিকার জনগণের প্রতি আহ্বান

নয়াদিল্লী, ১২ জুলাই (ইউ এন আই)-ভারত-বাংলাদেশ সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত সভা থেকে আজ সংসদের বিশিষ্ট সদস্যরা পাকিস্তানে মার্কিন অস্ত্র সরবরাহের তীব্র নিন্দা করেন।
কমিউনিস্ট সদস্য শ্রীহীরেন মুখার্জী বলেন, স্বাধীনতা ও মানবিক অধিকারের প্রবক্তা মার্কিন যুক্তরাষ্ট্র বর্তমানে বাংলা দেশের সাড়ে ৭ কোটি মানুষের স্বাধীনতা সংগ্রামের ক্ষতি করছে।
লােকসভার ডেপুটি স্পীকার শ্রী জি জি সােয়েল পাকিস্তানকে অস্ত্র সরবরাহের প্রশ্নে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন যে ভারতকে এই সময় ঠাণ্ডা মাথায় হিসেব করে পদক্ষেপ গ্রহণ করতে হবে। কারণ এই মহাদেশে অদূর ভবিষ্যতে যাতে শান্তি ও স্থায়িত্ব বজায় থাকে সেদিকে ভারতকে নজর দিতে হবে বলে তিনি উল্লেখ করেন।
গৃহনির্মাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী শ্রীআই কে গুজরাল বাঙলাদেশের ঘটনাকে নিয়ে যে সব শক্তি সাম্প্রদায়িকতা প্রচার করছে তাদের বিরুদ্ধে হুঁশিয়ারী জানান।
শ্রীভি কে কৃষ্ণ মেনন অবিলম্বে বাঙলাদেশের স্বীকৃতির দাবি করে ভাষণ দেন। তিনি সরকারকে এই মর্মে হুঁশিয়ারী জানান যে মার্কিন যুক্তরাষ্ট্রের বাঙলা দেশকে আরও একটি ভিয়েত্রামে পরিণত করার মতলব আছে।
সভায় গৃহীত প্রস্তাবে ক্রমাগত অস্ত্র সরবরাহের বিরুদ্ধে জনমত গড়ে তােলার জন্য আমেরিকার জনগণের প্রতি আহ্বান জানানাে হয়েছে।
বঙ্গবন্ধু মুজিবর রহমানের অবিলম্বে মুক্তির উদ্দেশ্যে যথােপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানানাে হয়েছে।
সংস্থা আগামী ১১ সেপ্টেম্বর থেকে এখানে বাংলা দেশের ওপর সর্ব ভারতীয় সম্মেলন করার এবং ৮ আগস্ট মুজিবর রহমান মুক্তি দিবস পালনের সিদ্ধান্ত করেছে।

সূত্র: কালান্তর, ১৩.৭.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!