You dont have javascript enabled! Please enable it!

মার্কিন দূতাবাসে কংগ্রেস ফোরামের বিক্ষোভ মিছিল
(স্টাফ রিপাের্টার)

কলকাতা ১৪ ডিসেম্বর-আজ কংগ্রেস ফোরাম ফর সােস্যালিস্ট অ্যাকশন’ এর পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির উদ্যোগে এক সুবৃহৎ মিছিল শহীদমিনার থেকে মার্কিন কনসুলেটে গিয়ে ভারত মহাসাগর অভিমুখে সপ্তম নৌবহর যাত্রার নির্দেশ এবং বাংলাদেশ প্রশ্নে ইয়াহিয়ার সপক্ষে মার্কিন সরকারের নির্লজ্জ ভূমিকার বিরুদ্ধে বিক্ষোভ প্রকাশ করে; এবং তারপর সােভিয়েত কনসুলেটে গিয়ে বাঙলাদেশের সপক্ষে সােভিয়েত ভূমিকা এবং মহান ভারত-সােভিয়েত চুক্তি স্বাক্ষরিত করার জন্য সােভিয়েত ইউনিয়নের সরকারকে ও বাংলাদেশ হাই কমিশনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশকে আন্তরিক অভিনন্দন জানায়।
সােভিয়েত কনসুলেটে জনৈক সােভিয়েত ভাইস কন্সাল অভিনন্দন লিপি গ্রহণ করেন এবং বাঙলাদেশ হাইকমিশনে হাই কমিশনার এম হােসেন আলীর হাতে অভিনন্দন-লিপি তুলে দেওয়া হয়। জনাব হােসেন আলী তারপর মিছিলকারীদের সামনে ভাষণ দেন।
এই মিছিলে বিপুল সংখ্যক বাঙালী ও অবাঙালী শ্রমিক নিজ নিজ অঞ্চলে থেকে শােভাযাত্রা সহকারে ত্রিবর্ণরঞ্জিত কংগ্রেস পতাকা হাতে যােগ দেন। মিছিলের পুরােভাগে ছিলেন ফোরামের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির চেয়ারম্যান অরবিন্দ বসু, সহঃ সভাপতি শিশির গাঙ্গুলী, আহ্বায়ক সমর চক্রবর্তী, আনন্দ মােহন বিশ্বাস।

সূত্র: কালান্তর, ১৬.১২.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!