You dont have javascript enabled! Please enable it!

সদরুদ্দিন আগা খাঁ-র বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযােগ সরকার মেনে নিয়েছে রাজ্যসভায় জাতিসংঘের প্রতিনিধির দ্বৈত ভূমিকার তীব্র সমালােচনা

নয়াদিল্লী, ২১ জুন (ইউ এন আই)-প্রিন্স সদরুদ্দিন আগা খাঁর একটি মন্তব্যের উপর দৃষ্টি আকর্ষণী প্রস্তাবের আলােচনায় আজ রাজ্যসভার আবহাওয়া উত্তপ্ত হয়ে ওঠে সদস্যদের উত্তেজনা প্রশমনের জন্য অবশেষে শ্রমমন্ত্রী শ্রীখাদিলকারও আগা খার পক্ষপাতিত্বের কথা স্বীকার করেন।
বাঙলাদেশে শরণার্থীদের ফিরে যাওয়ার মত অবস্থা সৃষ্টি হয়েছে বলে প্রিন্স সদরুদিন তাঁর সাম্প্রতিক সফরের সময় যে মন্তব্য করেন আজ তার উপর ইন্দিরা কংগ্রেসের শ্রীকৃষ্ণকান্তসহ অন্যান্য সদস্যরা এক দৃষ্টি আকর্ষণী প্রস্তাব উত্থাপন করেন। সদস্যরা একযােগে উল্লেখ করেন যে, ঐ মন্তব্য করে প্রিন্স সদরুদ্দিন ইয়াহিয়া খার দালাল হিসাবে নিজেকে প্রমাণিত করেছেন এবং রাষ্ট্রসংঘের প্রতিনিধি হয়েও তিনি দ্বৈত ভূমিকা পালন করেছেন। তারা আরাে বলেন যে, শরণার্থী সমস্যার রাজনৈতিক বিষয়ে মন্তব্যের অধিকার প্রিন্স সদরুদ্দিনের নেই।
সদস্যদের অভিযােগের উত্তরে শ্রী খাদিলকার বলেন, প্রিন্স সদরুদ্দিনের সাম্প্রতিক ভারত ও পাকিস্তান সফরে এই ধারণা সৃষ্টি হয়েছে যে, তার কিছু ব্যক্তি তার পক্ষপাতিত্বের কথা প্রমাণ করে। তিনি সদস্যদের জানান, রাষ্ট্রসংঘের কাছে রিপাের্টে প্রিন্স সদরুদ্দিনকে ভারতের পক্ষ থেকে এই বিষয়টির উপর জোর দেওয়ার কথা বলা হয়েছে যে, বাঙলাদেশে শরণার্থীদের নিরাপত্তার অবস্থা সৃষ্ট না হলে তাঁরা দেশে ফিরতে পারবে না।

সূত্র: কালান্তর, ২২.৬.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!